১ লাখ ৭৩ হাজার গাজাবাসীর দুই সপ্তাহের খাবার দিচ্ছেন গায়ক দ্য উইকেন্ড

গাজাবাসীর খাবারের জন্য ২৫ লাখ ডলারের আর্থিক সহায়তা দিয়েছেন ‘ব্লাইন্ডিং লাইটস’ খ্যাত কানাডীয় গায়ক দ্য উইকেন্ড। গাজায় বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) মানবিক কার্যক্রম বাড়াতে তাঁর মানবিক তহবিল এক্সও হিউম্যানিটারিয়ান ফান্ড থেকে এই অর্থ দান করেছেন বলে জানিয়েছে আরব নিউজ।

ডব্লিউএফপি বলছে, এই সহায়তার টাকায় ৪০ লাখ প্যাকেট বা  ৮২০ টন খাবারের পার্সেল সংস্থান করা যাবে। যা দিয়ে ১ লাখ ৭৩ হাজারের বেশি ফিলিস্তিনিকে দুই সপ্তাহ খাওয়ানো সম্ভব।

সংস্থাটির উত্তর মধ্যপ্রাচ্যের পরিচালক কোরিন ফ্লেশার বলেন, ‘এই সংঘাত একটি নজিরবিহীন মানবিক বিপর্যয়ের সূচনা করেছে। বিশ্ব খাদ্য কর্মসূচি গাজায় সাহায্য প্রদানের জন্য অক্লান্ত পরিশ্রম করছে। কিন্তু আমরা যে ক্ষুধার মাত্রা প্রত্যক্ষ করছি তা মোকাবিলার জন্য সাহায্যের পরিমাণ উল্লেখযোগ্য ভাবে বাড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

মানবিক এই সংকট নিয়ে ফ্লেশার আরও বলেন, ‘আমাদের দলগুলো যতটা সম্ভব বেশি মানুষের কাছে পৌঁছানোর জন্য দাতাদের কাছ থেকে দীর্ঘমেয়াদি সমর্থনসহ নিরাপদ এবং চলমান মানবিক করিডোর প্রয়োজন। ফিলিস্তিনের নিপীড়িত মানুষের পাশে থাকার জন্য আমরা অ্যাবেলের (দ্য উইকেন্ডের আসল নাম আবেল তেসফায়ে) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আশা করি অন্যরা অ্যাবেলের উদাহরণ অনুকরণ করে, আমাদের চলমান প্রচেষ্টাকে সমর্থন করবে।’

উল্লেখ্য, ২০২১ সালের অক্টোবরে ডব্লিউএফপির শুভেচ্ছা দূত নিযুক্ত হন আবেল তেসফায়ে। ওই বছরই তাঁর মানবিক তহবিলের ১৮ লাখ ডলারের ব্যক্তিগত অনুদান থেকে বিশ্ব খাদ্য কর্মসূচির বিশ্বব্যাপী ত্রাণ উদ্যোগকে সহযোগিতা করা হয়। এ ছাড়া ২০২৪ সালে অনুষ্ঠেয় এই গায়কের আন্তর্জাতিক কনসার্ট ‘আফটার আওয়ারস টিল ডন স্টেডিয়াম ট্যুর’ থেকে টিকিটপ্রতি ১ ডলারের সমতুল্য অর্থ নিজের মানবিক তহবিলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন উইকেন্ড।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 + 12 =