২০ কোটি টাকা ঘুষ দিয়ে বলিউডে রণবীর!

টাকার বিনিময়ে রণবীর সিংহকে বলিউডে সুযোগ দিয়েছিল যশরাজ ফিল্মস। সম্প্রতি এমনই দাবি করেছেন অভিনেতা এবং স্বঘোষিত ছবি সমালোচক কমল আর খান।‘বান্টি অউর বাবলি ২’ ছবির সমালোচনা করতে গিয়ে আচমকাই রণবীরের প্রসঙ্গ তোলেন তিনি। জোর গলায় দাবি করেন, আদিত্য চোপড়া রণবীরকে বলিউডে নিয়ে আসেননি। অভিনেতার বাবার থেকে ২০ কোটি টাকার বিনিময়ে নাকি তাকে নিজেদের ছবিতে সুযোগ দিয়েছিল যশরাজ ফিল্মস।

২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন রণবীর। হাসিখুশি, প্রাণোচ্ছ্বল বিট্টু শর্মার চরিত্র করে পেয়েছিলেন ভূয়সী প্রশংসাও। কিন্তু কেআরকে-র মতে, নিজের প্রতিভার জন্য নয়, অঢেল অর্থের জোরেই বলিউডে নিজের জায়গা তৈরি করেছিলেন পর্দার ‘খিলজি’।

তবে এই প্রথম নয়, অতীতেও বলিউডের নানা তারকাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন কমল। এমনকি সলমনের সঙ্গেও বিতণ্ডায় জড়িয়েছিলেন। মাস কয়েক আগে সলমনের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবি নিয়ে একটি ভিডিয়ো করেছিলেন কমল। কিন্তু ছবির প্রসঙ্গ ছাড়াও কোভিড পরিস্থিতিতে সলমনের ভূমিকা নিয়ে তোপ দাগতে ছাড়েননি কমল। এর পরেই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন সলমন। টুইট করে কমল জানিয়েছিলেন, আর কখনও সলমনের ছবি নিয়ে কোনও ভিডিয়ো করবেন না তিনি।

আনন্দবাজার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × four =