২০ মার্চ প্রদর্শনী হবে ড্যান্স থিয়েটার ‘অদম্য’র

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, সংগ্রাম ও দর্শনের ভিত্তিতে নির্মিত হয়েছে বিশ্বের প্রথম ডকুমেন্টারি ড্যান্স থিয়েটার ‘অদম্য’। ‘তুরঙ্গমী’ প্রযোজিত এরিনা থিয়েটার আঙ্গিকে নতুন ভাবে নকশা করা এই মঞ্চায়নটির মূল ভাবনা, পান্ডুলিপি, নকশা, নৃত্য নির্মাণ ও নির্দেশনায় রয়েছেন পূজা সেনগুপ্ত। দাবার বোর্ডের উপর নকশা করা এই প্রযোজনাটিতে ভাষা, সংস্কৃতি ও বাঙালি জাতীয়তাবাদের ভিত্তিতে স্বাধীন বাংলাদেশ নির্মাণের জন্য বঙ্গবন্ধুকে তুলে ধরা হয়েছে এক অদম্য সত্ত্বারূপে।

এই ড্যান্স থিয়েটারটি প্রথম মঞ্চায়িত হয় ২০২১ সালের ২০ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে। এবার ‘অদম্য’ মঞ্চায়িত হতে যাচ্ছে দর্শকদের জন্য। দর্শনীর বিনিময়ে এই ড্যান্স থিয়েটারটির পরপর ৩টি প্রদর্শনী অনুষ্ঠিত হবে সোমবার (১৪ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে। ১ম প্রদর্শনী- সন্ধ্যে ৭টা, ২য় প্রদর্শনী- সন্ধ্যে ৭টা ৪৫ মিনিটে এবং ৩য় প্রদর্শনী- রাত ৮টা ৩০ মিনিটে।

দর্শনীর বিনিময়ে এই ড্যান্স থিয়েটারটির পরপর ৩টি প্রদর্শনী অনুষ্ঠিত হবে সোমবার (১৪ মার্চ)। ‘তুরঙ্গমী’র পক্ষ থেকে জানান হয়েছে, ২০মিনিট ব্যাপ্তিকালের প্রতিটি প্রদর্শনীর টিকেটের মূল্য ১০০ টাকা। অগ্রিম টিকেট পাওয়া যাবে ‘তুরঙ্গমী’র ফেসবুক পেইজ এবং প্রদর্শনীর আগে হলের টিকেট কাউন্টারে।

সারাবাংলা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 − 2 =