৩৫ জেলায় করোনার নতুন রোগী নেই

স্বাস্থ্য অধিদপ্তর শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মোট ২৭৮ জন রোগী শনাক্তের খবর দিছে। তাদের নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭। এই সময়ে মারা গেছে ৯ জন, তাদের নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ৮১৪।

সক্রিয় রোগীর সংখ্যা নেমেছে ৯ হাজারেরও নিচে। এখন করোনাভাইরাস সংক্রমণ নিয়ে সারাদেশে রয়েছে ৮ হাজার ৬৬২ জন।

এদিন ময়মনসিংহ বিভাগ ছিল নতুন রোগীশূন্য। বিভাগের চার জেলায় ১৬৯টি নমুনা পরীক্ষা করে একজন রোগীও পাওয়া যায়নি। রাজশাহী জেলায় ১৮৫টি নমুনা পরীক্ষা করে নতুন রোগী পাওয়া যায়নি।

মোট ৩৫টি জেলায় নতুন রোগীর সংখ্যা শূন্য হলেও এর মধ্যে ১১টি জেলায় গত ২৪ ঘণ্টায় কোনো নমুনাই পরীক্ষা হয়নি।

ঢাকা বিভাগের ছয় জেলা মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী ও শরীয়তপুর, রাজশাহী বিভাগের নাটোর, নওগাঁ, জয়পুরহাট এবং খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, মাগুরা, সাতক্ষীরায় কোনো নমুনা পরীক্ষা হয়নি। ঢাকা বিভাগের ফরিদপুরে ৭৫টি নমুনা পরীক্ষা করে কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি।

চট্টগ্রাম বিভাগের বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি এবং কুমিল্লা জেলায় ৪১৭টি নমুনা পরীক্ষা করেও কোভিড শনাক্ত হয়নি। এর মধ্যে কুমিল্লা জেলায় ৩৭৫টি নমুনা পরীক্ষা করে ফলাফল শূন্য পাওয়া গেছে।

রংপুর বিভাগের পঞ্চগড়ে ৬টি, কুড়িগ্রামে ৮টি এবং ঠাকুরগাঁওয়ে ১২টি নমুনা পরীক্ষা করে কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি।

বরিশাল বিভাগের পটুয়াখালীতে ৩৮, ভোলায় ২২, পিরোজপুর ৮, বরগুনায় ৪ এবং ঝালকাঠিতে ১১টি নমুনা পরীক্ষা করে রোগী পাওয়া যায়নি।

সিলেট বিভাগের সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ৪৫ এবং মৌলভীবাজারে ৬০টি নমুনা পরীক্ষা করে কোনো রোগী পাওয়া যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত একদিনে যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ১৯২ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের দুই-তৃতীয়াংশের বেশি।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 − 8 =