৩৭তম ‘ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন’ হবে বাংলাদেশে

বাংলাদেশে ৩৭তম আইএএফ ‘ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন’ ২০২২ সালের নভেম্বরে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তৈরি পোশাক মালিক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।সম্প্রতি রাজধানীর গুলশানে একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

বিশ্বের নামি-দামী ব্র্যান্ড, ম্যানুফ্যাকচারার ও এসোসিয়েশনগুলোর নেতৃত্ব প্রদানকারী সংগঠন হলো ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশন (আইএএফ)। সংস্থাটির সদস্যদের মধ্যে ৪০টিরও অধিক দেশের  পোশাক প্রস্তুতকারক সংগঠন ও ব্র্যান্ড রয়েছে। বিজিএমইএ আইএএফ এর স্থায়ী সদস্য এবং বিজিএমইর সভাপতি এর বোর্ড অব ডিরেক্টর পদে রয়েছেন।

ফারুক হাসান বলেন, ৩৭তম আইএএফ ‘ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন’ ঢাকায় অনুষ্ঠতি হতে যাচ্ছে, যার অফিসিয়াল এনাউন্সমেন্ট এন্টওয়ার্সে’র ৩৬তম কনভেনশনের সমপনী অনুষ্ঠানে করা হয়েছে। আইএএফ এর বোর্ডের পক্ষ থেকে আমি নিজেই এই এনাউন্সমেন্ট প্রদান করি। ২০২২ এর নভেম্বর মাসে আইএএফ ও বিজিএমইএ’র যৌথ উদ্যোগে ৩৭তম কনভেনশন ঢাকায় আয়োজিত হবে। আগামী বছর সংস্থাটি ৫০ বছরে পদার্পণ করবে। আর এমন একটি সময়ে এই আয়োজন আমাদের জন্য গর্বের বিষয়।

তিনি বলেন,  এ উপলক্ষে আমরা “মেইড ইন বাংলাদেশ উইক”নামে সপ্তাহব্যাপী একটি আয়োজনের পরিকল্পনা নিয়েছি। সপ্তাহব্যপী আয়োজনে তৃতীয় ঢাকা এ্যাপারেল সামিট, ফ্যাশন ফেস্টিভাল, এক্সপোজিশন ও কিছু এওয়ার্ড প্রোগ্রামসহ পোশাকখাতের সক্ষমতা ও অর্জনগুলো বিশ্বের সামনে তুলে ধরা এবং আগামী দিনের সম্ভাবনা ও রোডম্যাপ নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে আশা করছি।

নভেম্বরের কত তারিখে ‘ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন’ আয়োজন করা হবে জানতে চাইলে বিজিএমইর সভাপতি বলেন, এখনো তারিখ ঠিক করা হয়নি। নভেম্বরের তৃতীয় সপ্তাহে করার সম্ভাবনা রয়েছে। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব। তারপর তারিখ ঠিক করব।

বার্তা২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + 4 =