৩ বছর পর টিভি নাটকে ইলিয়াস কাঞ্চন

২০২১ সালে ‘বইওয়ালা’ নামের নাটকে অভিনয় করেছিলেন ইলিয়াস কাঞ্চন। ৩ বছর পর নতুন টিভি নাটকে দেখা যাবে তাঁকে। আজ রাত ৯টায় বিটিভিতে প্রচারিত হবে তাঁর অভিনীত নাটক ‘রূপান্তর’। সুজাত শিমুলের রচনা, শুভ্র আহমেদের নির্দেশনা এবং মাহফুজার রহমানের প্রযোজনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, আহসান হাবিব নাসিম, সুষমা সরকার, সাজ্জাদ সাজু, নীলিমা নূপুর, শামা ফারজানা প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, কামরান আহমেদ একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। দুই ছেলে, এক মেয়ে, বড় ছেলের বউ আর নাতনিকে নিয়ে তার সংসার। পরিবারের কারও মধ্যে শৃঙ্খলা নেই। অথচ সে সব সময় ভাবে, পরিবারের সবাইকে যদি শৃঙ্খলায় নিয়ে আসা যায়।

এক সকালে ঘুম থেকে উঠে নিজেকে একজন শক্তিমান মানুষের বেশে আবিষ্কার করে কামরান। হাতে লাঠি নিয়ে চিৎকার করে সবাইকে ডাকতে শুরু করে। সৈন্যদের মতো সিঙ্গেল লাইনে দাঁড় করায় সবাইকে। নানা রকম কমান্ড করতে থাকে। কামরানের এমন আচরণে পরিবারের সবাই চিন্তিত হয়ে পড়ে। কিন্তু টনিকের মতো কয়েক দিনেই পরিবারের সবাই চলে আসে শৃঙ্খলার বৃত্তে।

এভাবে কয়েক দিন চলার পর আবার স্বাভাবিক মানুষে পরিণত হয় কামরান। আর কোনো হাঁকডাক নেই, শৃঙ্খলার বাধ্যবাধকতা নেই। তবে পরিবারের সবাই তত দিনে শৃঙ্খলার বিষয়ে সচেতন হয়ে উঠেছে।

নির্মাতা জানান, এই সময়ের শহুরে জীবনে বাবার শাসন না থাকলে পরিবারের সদস্যদের অবস্থা কী হয়, তারই চিত্র দেখানো হবে এ নাটকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × four =