৫ মে ‘রিকশা গার্ল’র ম্যানহাটনে প্রিমিয়ার

‘বায়োস্কোপ ফিল্মস’ এর সৌজন্যে আগামী ৫ মে নিউ ইয়র্কের ম্যানহাটনে বিখ্যাত মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় সাড়া জাগানো এই সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। ‘রিকশা গার্ল’ ছবিটির পরিচালক অমিতাভ রেজা  বলেন, “দেশের বাইরের দর্শকদের কাছে ছবিটি পৌঁছে দিতে এবং বাংলাদেশের সিনেমাকে বিশ্বমঞ্চে তুলে ধরতে ‘রিকশা গার্ল’ নিয়ে আমরা বড় বড় সব চলচ্চিত্র উৎসব ও শহরে হাজির হয়েছি। ম্যানহাটনের মতো বৈচিত্র্যময় শহরে এই ছবির প্রিমিয়ার করতে পেরে আমার ভিন্ন রকম অনুভূতি হচ্ছে।”

ম্যানহাটনে ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সিনেমাটির নির্মাতা অমিতাভ রেজা, নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক মেহজাবিন রেজা, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরীসহ অন্যান্যরা। এছাড়া, এদিন উপস্থিত সিনেমাপ্রেমী দর্শকরা ‘রিকশা গার্ল’ চলচ্চিত্রের কলা-কুশলীদের সাথে পরিচিত হতে পারবেন। পাশাপাশি পরিচালকের সাথে একটি প্রশ্নোত্তর পর্বেও তাদের অংশ নেবার সুযোগ থাকবে।

‘রিকশা গার্ল’ ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের ‘প্রেসকট ফিল্ম ফেস্টিভ্যাল’, জার্মানির ‘শ্লিঙ্গেল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ও সিনেমা সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘রিকশা গার্ল’ সিনেমার প্রযোজকরা হলেন, জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর ও এরিক জে অ্যাডামস। দেশে সিনেমাটির মুক্তির অপেক্ষার রয়েছেন দর্শকরা।

‘আয়নাবাজি’খ্যাত পরিচালক অমিতাভ রেজা’র বহু প্রতীক্ষিত ছবি ‘রিকশা গার্ল।’ ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। ‘রিকশা গার্ল’-এর মূল চরিত্রে অভিনয় করেছে নাইমা নামের এক কিশোরী; যে কি না ঘটনাক্রমে রিকশা চালানোকে পেশা হিসেবে গ্রহণ করে। নভেরা রহমান সিনেমাতে নাইমা চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রটিতে আরো অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র ও অন্যান্যরা। ‘রিকশা গার্ল’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

বার্তা২৪

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + 14 =