ঢাকার অনুষ্ঠানে ওয়েব সিরিজের ঘোষণা দিলেন অঞ্জন দত্ত

ঢাকার শ্রোতাদের গান শোনাতে গত ৩০ সেপ্টেম্বর ঢাকায় এসেছিলেন অঞ্জন দত্ত। ওই দিন সন্ধ্যায় ঢাকার তেজগাঁওয়ের আলোকি কনভেনশন সেন্টারে ‘অঞ্জন দত্ত ইন মেট্রোপলিস’ শিরোনামের কনসার্টে গান পরিবেশন করেন তিনি। ঢাকার এ কনসার্টে অঞ্জন দত্তকে সঙ্গ দেন তাঁর দীর্ঘদিনের গানের সঙ্গী নীল দত্ত, অমিত দত্ত, প্রশান্ত ও দেবপ্রতিম। প্রিয় শিল্পীর গানে শ্রোতারা যখন বুঁদ হয়ে আছেন, তখন হঠাৎ সবাইকে চমকে দিলেন অঞ্জন দত্ত। স্টেজে গান গাওয়ার ফাঁকেই দিলেন নতুন ওয়েব সিরিজের ঘোষণা, যেখানে তাঁর পরিচালনায় কাজ করবেন বাংলাদেশ ও ভারতের অভিনয়শিল্পীরা। সিরিজটিতে উঠে আসবে আনন্দ, ভালোবাসা ও বন্ধুত্বের গল্প। চমক রয়েছে আরও, সিরিজটিতে শোনা যাবে অঞ্জনের ‘বেলা বোস’ গানের নতুন ভার্সন। নাম রাখা হয়েছে ‘বিদিশা আমি সরি’। কনসার্টে গানটি গেয়ে শোনান অঞ্জন দত্ত। বেলা বোসের মতো বিদিশাকেও ফোনে পেতে কষ্ট হয়েছে তাঁর। তবে বেলাকে চাকরি পাওয়ার সুখবর দিলেও বিদিশাকে দিয়েছেন চাকরি ছাড়ার খবর। আগেরবার সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখালেও এবার শোনালেন অনিশ্চয়তার কথা। তাই বিদিশাকে মা-বাবার কথা মেনে নেওয়ার অনুরোধ জানালেন।

সিরিজটির নাম ও অভিনয়শিল্পীদের নাম না জানালেও আগামী ডিসেম্বরে বাংলাদেশের ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে সিরিজটি মুক্তি পাবে বলে জানান এ গায়ক, অভিনেতা ও নির্মাতা। নতুন সিরিজটি নিয়ে অঞ্জন দত্ত বলেন, ‘এটি একটি মিউজিক্যাল ওয়েব সিরিজ। মজার, আনন্দের, বন্ধুত্বের ও ভালোবাসার গল্প।

প্রতিনিয়ত মারামারি, ঝগড়াঝাঁটি, খুনোখুনি, ডার্ক দেখতে দেখতে এই ৭১ বছর বয়সে আমার মনে হয়েছে গানের মিষ্টি আনন্দের গল্প তৈরি করা প্রয়োজন, যেটা দেখে মনটা ভরে যাবে। এখানে বাংলাদেশ ও ভারতের শিল্পীরা থাকবেন। এটা আমার অনেক দিনের স্বপ্ন ছিল।’

বেলা বোস গানটির নতুন ভার্সন নিয়ে অঞ্জনের ভাষ্য, ‘বেলা বোস গানটা ৩০-৩১ বছর ধরে মানুষ শুনছে। অনেক প্যারোডি হয়েছে। আমার মনে হয়েছে, এ গানটাকে নতুন করে ফিরে দেখতে হবে। এ কারণে নতুন করে গানটি তৈরি করলাম।’

গত শনিবার সন্ধ্যায় অঞ্জনের সঙ্গে গান শোনান বাংলাদেশের আহমেদ হাসান সানি। কনসার্টের আয়োজন করেছে কারখানা ও আর্কলাইট ইভেন্টস। গতকাল বিকেলে ঢাকা ছাড়েন অঞ্জন দত্ত। এ বছর দ্বিতীয়বারের মতো বাংলাদেশে গান শোনালেন তিনি। গত মার্চে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে গান শুনিয়ে গেছেন অঞ্জন দত্ত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five − 1 =