পেলের শেষকৃত্য হবে সান্তোস স্টেডিয়ামে

ঢাকা, ৩০ ডিসেম্বর ২০২২ (বাসস): ফুটবলের  রাজা পেলের শেষ কৃত্য অনুষ্ঠিত হবে সান্তোস স্টেডিয়ামে। বৃহস্পতিবার দিবাগত রাতে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি ফুটবলার পেলে।

ব্রাজিলের সান্তোসের হোম ভেন্যু ভিয়া বেলমিরো স্টেডিয়ামে সোম ও মঙ্গলবার দুই দিন ব্যাপি  হবে পেলের শেষকৃত্য অনুষ্ঠান। পেলের প্রতি দেশের  জনসাধারণের  শেষ শ্রদ্ধা জানানোর সুযোগও  রাখা হয়েছে।

চলতি মাসের মাঝামাঝি সময় স্বাস্থ্যের অবনতি হয় কোলোন  ক্যান্সরে  আক্রান্ত  পেলের। এ জন্য কেমোথেরাপি দেওয়াও বন্ধ করে দেওয়া হয়, কারন তার শরীরের বিভিন্ন অরগ্যান অকেজো হয়ে পড়ে। শেষ পর্যন্ত চিকিৎসকদের চেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে পাড়ি জমান পেলে।

সমাহিত করার জন্য হাসপাতাল থেকে পেলের মরদেহ  নিয়ে যাওয়া হবে সাও পাওলোর ভিলা বেলমিরো স্টেডিয়ামে। সেখানে তার দেহ রাখা হবে ২৪ ঘণ্টা। এরপর সান্তোস ক্লাবের প্রাঙ্গণে নিয়ে যাওয়া হবে পেলেকে। তখন ফুটবলের রাজাকে ‘শেষ শ্রদ্ধা’ জানাতে পারবেন ভক্ত-সমর্থকরা।

হাসপাতাল থেকে কফিন সান্তোস পর্যন্ত সড়ক পথে  পেলের মা সেলেস্তেরের বাড়ির সামনে দিয়ে নিয়ে যাওয়া হবে। বার্ধক্যের কারণে বিছানা থেকে উঠতে পারেন না পেলের মা। নিজ বাড়িতে সন্তানকে শেষবারের মত দেখবেন মা।

যে ক্লাবের হয়ে ফুটবলার হিসেবে বেড়ে উঠা, যে ক্লাবের মাঠে অসংখ্য স্মৃতি সেই ক্লাব সান্তোসের মাঠেই অনুষ্ঠিত হবে পেলের শেষকৃত্যের অনুষ্ঠান।

সান্তোষ ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, পেলেকে ভক্তদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য সাও পাওলোর ভিলা বেলমিরো স্টেডিয়ামকে নির্ধারণ করা হয়েছে। যেটা আবার সান্তোসের হোম ভেন্যু।

বিবৃতিতে ক্লাবটি আরও জানায়, পেলের কফিন সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে  নিয়ে সোমবার সকালে ভিলা বেলমিরো স্টেডিয়ামে রাখা হবে। ঐদিন সকাল ১০টা থেকে ভক্তরা শেষবারের মত পেলেকে দেখতে পাবেন এবং  ৩ জানুয়ারি শেষ শ্রদ্ধা জানানো হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − 14 =