সোশ্যাল মিডিয়া

ব্যান্ডতারকা আশিকুজ্জামান টুলু

পুরোনো দিনের গানগুলো এতই জনশ্রুত যে, কেউ একটু ভালো করে গাইলেই মানুষের মনে জায়গা করে নেয়। তাই পুরোনো গান কাভার করা মাত্রই একজন নতুন শিল্পী প্রচুর ভিউ পান। তাকে তেমন কষ্টই করতে হয় না।

সংগীতশিল্পী শারমিন সুলতানা সুমি

‘চিরকুট’ ব্যান্ডের ২০ বছর পূর্তি কনসার্ট উপলক্ষ্যে ‘কাকতাল’ ব্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছিলাম গান গাইতে। তারা এমন একটি গান তৈরি করেছে, শোনার পর বারবার চোখ ভিজে আসছে। ‘কাকতাল’ আমাদের ব্যান্ড মিউজিককে নতুন সময় উপহার দিতে চলেছে সন্দেহ নেই।

সংগীতশিল্পী ইমরান

উপমহাদেশের অন্যতম সংগীতশিল্পী নচিকেতা। ছোটবেলা থেকে যার গান শুনে বড় হয়েছি। যার গানের গায়কি আমাকে সব সময় মুগ্ধ করে। স্বপ্নেও ভাবিনি আমার সুর ও সংগীত করা গান দাদা বাংলাদেশে এসে কোনো প্রোগ্রামে গাইবেন। এটা আমার জন্য অনেক সৌভাগ্যের।

সংগীতশিল্পী ফাহমিদা নবী

মাটি যেমন কখনো নরম কখনো কঠিন। তেমন মানুষের মনও কখনো কঠিন তো কখনো নরম। তবে একটাই পার্থক্য, কাদা নদী জলের একটা সরল শেকল আছে। কিন্তু মানুষের মনের অনেক শেকল, মনকে নিয়ন্ত্রণ না করতে শিখলে কোনভাবেই সেই শেকলকে সরল করতে পারে না। বিপদে পড়ে যায়।

সংগীতশিল্পী লোপামুদ্রা মিত্র

১৯৯০ সালে যখন গানকে পেশা হিসেবে নিয়েছিলাম, তখনো সিনেমার গানের পাশাপাশি আধুনিক গান বলে একটি বিশেষ ধারা চালু ছিল। নতুন গান প্রকাশিত হলে সে সব নিয়ে লেখালেখি, সমালোচনা হতো। আমাদের কাছে নতুন গান শুনতে চাইতেন শ্রোতারা। কিন্তু আজ তো সেই পরিবেশ নেই।

কণ্ঠশিল্পী পড়শী

পরিবারকে প্রাধান্য দিতে শিখুন। দিন শেষে তারাই আমাদের নিরাপদ আশ্রয়স্থল। সেই সঙ্গে প্রতিটি পরিবারের উচিত তাদের মেয়েশিশুকে ছোট থেকেই তার নিরাপত্তার বিষয়গুলো সম্পর্কে শিক্ষা প্রদান করা।

সংগীতশিল্পী নচিকেতা

আমি এখন নিরাশা নিয়েই বেঁচে থাকি… এখন আমার বাঁচার প্রেরণা আমার মেয়ে। একটা দিন আসবে, যেদিন আমি গাইতে গাইতে স্টেজের মধ্যে মারা যাব এবং তখন আমার মেয়ে দৌড়ে এসে বাবাকে ধরার আগে মাইকটা ধরবে আর আমার অনুষ্ঠানটা শেষ করবে। এই স্বপ্নটা আমি দেখি।

সংগীতশিল্পী অনুপম রায়

আমরা যখন কাজ করতে শুরু করেছিলাম, তখন সিনেমার ধরন, সুরের ধরন, শব্দচয়নÑসবকিছু নতুন ছিল। সেটা ক্রমেই প্রতিষ্ঠিত হয়। তাই আজকে আমার সুর, কণ্ঠ, গানের ধরন কেউ যদি অনুকরণ করেন, তিনি সফল হবেন না। কারণ শ্রোতারা নতুন কিছু চান।

সংগীতশিল্পী বালাম

আমার স্ত্রী ২০১০ সালে অসুস্থ হওয়ার পর গান থেকে বিরতি নিয়েছিলাম। আমি একটু ইন্ট্রোভার্ট মানুষ। সোশ্যাল মিডিয়াল অ্যাকটিভ থাকতাম না। ্আমার নিজের ওপরই কিছুটা অভিমান ছিল। কিন্তু গান করব না, এটা মাথায় কখনোই আসেনি। যত দিন প্রাণ থাকবে, গান করে যাব।

লেখাটির পিডিএফ দেখতে চাইলে ক্লিক করুন: সোস্যাল মিডিয়া

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × three =