স্তন ক্যান্সার সচেতনতায় দেড়শ দিনের কর্মসূচি

স্তন ক্যান্সার সচেতনতায় ১শ’ দিন গণনা ও দেড়শ’ দিনের কর্মসূচি গ্রহণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন জননীর জন্য পদযাত্রা। এই বছর ফোরামের ৪৬টি সংগঠন যৌথভাবে ও এককভাবে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে প্রতীকী খরচে দরিদ্র স্তন ক্যান্সার রোগীর অস্ত্রোপচার করিয়ে দেয়ার মতো উদ্যোগ রয়েছে।

আগামীকাল সোমবার বিকেল ৩টায় রাজধানীর ধানমন্ডি ৬ নম্বর রোডে গণস্বাস্থ্য নগর হাসপাতালের গেরিলা কমান্ডার মেজর হায়দার বীর উত্তম মিলনায়তনে এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হবে।

বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের উদ্যোগে ২০১৩ সাল থেকে বাংলাদেশে ১০ অক্টোবর স্তন ক্যান্সার সচেতনতা দিবস হিসেবে উদযাপিত হয়ে আসছে। সাধারণ মানুষের মধ্যে স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি প্রাথমিক অবস্থায় নির্ণয় ও সময়মতো চিকিৎসা গ্রহণে উদ্বুদ্ধকরণ এই কার্যক্রমের অন্যতম উদ্দেশ্য। ঢাকা ও সারাদেশের জেলা-উপজেলায় গোলাপি সড়ক শোভাযাত্রা ও সহজ বাংলায় প্রয়োজনীয় তথ্যসমৃদ্ধ লিফলেট বিতরণ উল্লেখযোগ্য।

অনুষ্ঠানে ড. হালিদা হানুম আখতার, অধ্যাপক সারিয়া তাসনিম, অধ্যাপক শুভাগত চৌধুরী, অধ্যাপক হাসানুজ্জামান, নারী অধিকার নেত্রী শিরীন হক সহ  স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসক, অলাভজনক বিভিন্ন স্বাস্থ্য ও নারী সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। মূল বক্তব্য তুলে ধরবেন ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + 13 =