মডেল-অভিনেত্রী সুমাইয়া শিমুর জন্মদিন আজ

মডেল-অভিনেত্রী সুমাইয়া শিমুর জন্মদিন আজ (৩০ এপ্রিল)। পরিবার, স্বজন, বন্ধু, সহকর্মী ও ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন অনেকে।
সুমাইয়া শিমুর জন্ম নড়াইলে। শৈশব কেটেছে সেখানেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ‘সরকার ও রাজনীতি’ বিষয়ে স্নাতকোত্তর এবং একই বিশ্ববিদ্যালয় থেকে নাট্যকলায় পিএইচডি ডিগ্রি লাভ করেন তিনি।
১৯৯৯ সালে ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মধ্য দিয়ে টেলিভিশন নাটকে অভিষেক হয় সুমাইয়া শিমুর। এরপর অনেক খণ্ড নাটক, টেলিফিল্ম ও ধারাবাহিক এবং বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন। মায়াবী চেহারা, স্নিগ্ধ হাসি ও নিখুঁত অভিনয়ে দর্শকদের মন জয় করেন তিনি।
মাঝে বিরতির পর মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘লাইফলাইন’ নাটকের মাধ্যমে অভিনয়ে ফেরেন সুমাইয়া শিমু। এবার প্রথম চলচ্চিত্র এবং ওটিটি প্ল্যাটফর্মে অভিষেকের অপেক্ষায় আছেন এই তারকা।
২০১৫ সালের ২৮ আগস্ট যুক্তরাষ্ট্র-ভিত্তিক এনজিও রিলিফ ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর নজরুল ইসলামের সঙ্গে বিয়ের বন্ধনে জড়ান সুমাইয়া শিমু। অভিনয়ের পাশাপাশি ‘বেটার ফিউচার ফর ওমেন’ নামের একটি উন্নয়নমূলক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী তিনি। ২০২৩ সালের ৮ নভেম্বর তিনি যমজ পুত্রসন্তানের জন্ম দেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × one =