আজ নাজিয়া হক অর্ষার জন্মদিন

আজ নাজিয়া হক অর্ষার জন্মদিন। ২১ মে ঢাকার মিরপুরে জন্মগ্রহণ করেন। তার পিতা ইনামুল হক মা মাসুদা হক। অর্ষা গার্হস্থ্য অর্থনীতি কলেজ থেকে ‘খাদ্য ও পুষ্টি বিজ্ঞান’ বিষয়ে লেখাপড়া করেছেন। তিনি ১০০টিরও বেশি টিভি নাটকে অভিনয় করেছেন। বেশ কয়েকটি চলচ্চিত্র ও টেলিফিল্মেও অভিনয় করেছেন। লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৯ তৃতীয় রানার-আপ বিজয়ী হন।

লাক্স চ্যানেল সুপাস্টার ২০০৯ মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। বর্তমানে টিভি নাটক, টিভি সিরিয়াল, ওয়েব সিরিজ, চলচ্চিত্র, বিজ্ঞাপনে কাজ করছেন। মিডিয়ায় নিয়মিত হওয়ার আগে বিভিন্ন ফ্যাশন হাউসের জন্য স্টিল ফটোগ্রাফিতে মডেল হয়েছেন অর্ষা। সেই সঙ্গে কিছু বিপণি বিতানেও মডেল হয়েছিলেন।

অর্ষা অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে; আরিফ খানের ‘ক্রশ অ্যাকশন’ ও ‘চাঁদ-ফুল-অমাবস্যা’, মাসুদ সেজানের ‘স্বপ্ন সহচারী’, কাফি বীরের ‘দ্বন্দ্ব’, আফজাল হোসেনের ‘আমার কথাটি ফুরালো না’, ‘ফিরে ফিরে আসা’, ‘স্বদেশ’ (টেলিছবি), ‘সাতকাহন’ , ‘প্রিয়া’  ইত্যাদি।

অর্ষার বেশকিছু দর্শকনন্দিত বিজ্ঞাপনও রয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য, ‘মোজো এনার্জি ড্রিংক’, ‘হুইল পাউডার’, ‘মার্শাল ফ্রিজ’, ‘নাম্বার ওয়ান কনডেন্স মিল্ক’ ইত্যাদি।

ছোটপর্দায় দর্শকদের মন জয় করে অর্ষা একটি চলচ্চিত্রেও অভিনয় করছেন। আবীর শ্রেষ্ঠ পরিচালিত ‘ফেরারী ফানুষ’ নামের এ ছবিতে অর্ষার বিপরীতে অভিনয় করছেন রওনক হাসান। ছবিতে অর্ষাকে একজন শৌখিন সঙ্গীতশিল্পী হিসেবে দেখা যাবে।  এছাড়া ‘মহুয়া মঙ্গল’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন অর্ষা। মৈমনসিংহ গীতিকার ‘মহুয়া সুন্দরী’ কাহিনির ছায়া অবলম্বনে তৈরি হয়েছে ছবিটির চিত্রনাট্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + 3 =