শিল্পীদের আইনি সহায়তা দেবে অভিনয়শিল্পী সংঘ

টিভি নাটকের অভিনয়শিল্পীদের আইনি সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে অভিনয়শিল্পী সংঘ। শিল্পীদের যেকোনো আইনি সহায়তা দেওয়ার জন্য গঠন করা হয়েছে ‘লিগ্যাল উইংস অ্যান্ড ডায়ালগ’ নামে একটি টিম। গত শনিবার সন্ধ্যায় শিল্পী সংঘের কার্যালয়ে ইফতার আয়োজন শেষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

‘লিগ্যাল উইংস অ্যান্ড ডায়ালগ’ টিমে রয়েছেন তিনজন আইনজীবী। তাঁরা হলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, ব্যারিস্টার প্রীতু ফিরোজ ও অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। এ ছাড়া পরামর্শক হিসেবে আছেন পুলিশের সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম ও এডিসি খন্দকার লেনিন। পুরো টিমের সমন্বয়ের দায়িত্ব পালন করবেন শিল্পী সংঘের আইন ও কল্যাণ সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর। সংবাদ সম্মেলনে এমনটাই জানান শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

সংবাদ সম্মেলনে আহসান হাবিব নাসিম বলেন, ‘আমাদের অভিনয়শিল্পী সংঘে ৬০ শতাংশের বেশি নারী। আমরা দীর্ঘ দিন ধরে দেখছি, একজন নারী শিল্পী যখন কোনো বুলিং বা হয়রানির মধ্যে পড়েন, তখন একাই বিষয়টা মোকাবিলা করতে যান। ওই সময় তাঁকে অনেক স্ট্রাগল করতে হয়। নানা রকম হুমকি-ধমকিও চলে। পুরুষ শিল্পীরাও সমস্যায় পড়লে অন্যদের সহযোগিতা পান না। শিল্পীদের অযথা হয়রানি ও বুলিং করা হলে তাঁরা সংকট অনুভব করেন, একাকিত্বে ভোগেন। শিল্পী যেন কখনোই একাকিত্বে না ভোগেন সে লক্ষ্যে পাশে থাকবে অভিনয়শিল্পী সংঘের লিগ্যাল উইংস।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডলি জহুর, রওনক হাসান, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, আজমেরী হক বাঁধন, প্রভা, জ্যোতিকা জ্যোতি, মৌসুমী হামিদ, তনিমা হামিদ প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 4 =