বিসিক ও বাংলা একাডেমির যৌথ উদ্যোগে বৈশাখী মেলা শুরু

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও বাংলা একাডেমি’র যৌথ উদ্যোগে বৈশাখী মেলা-১৪৩০ শুরু হয়েছে।খবর বাসস

আজ শুক্রবার বাংলা একাডেমি প্রাঙ্গণে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো: আবুল মনসুর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা ও স্বাগত বক্তব্য রাখেন বিসিক চেয়ারম্যান মুহ: মাহবুবর রহমান।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০৪১ ও নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে শিল্প মন্ত্রণালয় শুরু থেকেই উদ্যোগ গ্রহণ করেছে। পরিকল্পিত সবুজ শিল্পায়নের মাধ্যমে গ্রামকে শহরে উন্নয়নের লক্ষ্যে সরকার কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) খাতকে মূল চালিকা শক্তি হিসেবে গ্রহণ করেছে। এ লক্ষ্যে, শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) সিএমএসএমই শিল্প খাতের উন্নয়ন ও বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান বিসিক উদ্যোক্তা সৃষ্টি ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করছে। প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে শিল্পসমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিসিক আগামী দিনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

এবারের বৈশাখী মেলায় মোট ৮৮ টি স্টল রয়েছে। এরমধ্যে চামড়াজাত ও পাটজাত পণ্য-১৩টি, ফ্যাশন/বুটিকস পণ্য-৪৮টি, খাদ্যজাত পণ্য-১০টি, বাঁশ, বেত ও হস্তশিল্প-৪টি, বিসিক মধু-২টি, কারুশিল্প ১০টি। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে এবং মেলা চলবে ২০ এপ্রিল পর্যন্ত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + five =