ভারতে বিশ্বসংগীত দিবসের কনসার্টে অর্ণব

পৃথিবীতে শান্তি ও ইতিবাচক চিন্তাকে ছড়িয়ে দিতে প্রতিবছর সারা বিশ্বে ২১ জুন পালিত হয় বিশ্বসংগীত দিবস। দিবসটি উপলক্ষে এবার কলকাতায় আয়োজন করা হয়েছে কনসার্ট ‘ঠাকুর আওয়ার ওয়ে’। সৌরেন্দ্র ও সোমায়জিতের আয়োজনে এই কনসার্টের উপজীব্য বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের গান। গানে গানে স্মরণ করা হবে রবীন্দ্রনাথ ঠাকুরকে। এতে অংশ নেবেন ভারতের গুলজার, শর্মিলী ঠাকুর, পিটি অজয় চক্রবর্তীর মতো কিংবদন্তিরা। তাঁদের সঙ্গে রয়েছেন একঝাঁক তারকাশিল্পী। এতে একমাত্র বাংলাদেশি হিসেবে রয়েছেন সংগীত শিল্পী ও পরিচালক অর্ণব।

এই আয়োজনের অংশ হতে পেরে আনন্দিত অর্ণব। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিশ্চিত করে অর্ণব লিখেছেন, ‘এই উদ্‌যাপনের অংশ হতে পেরে আমি খুব উত্তেজিত! বিশ্বসংগীত দিবসে এই কনসার্ট আমার কাছে অনেক কিছু। বিশেষ করে শান্তিনিকেতনে রবিঠাকুরের সব গানের সঙ্গে বেড়ে ওঠা আমার। আমি আজ যা-ই হতে পেরেছি, তা সবটুকুই শান্তিনিকেতনের কল্যাণে।’

অর্ণব আরও বলেন, ‘এমন অনুষ্ঠানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব আনন্দিত। ধন্যবাদ সৌরেন্দ্র ও সোমায়জিতকে এই ধরনের একটি চমৎকার অনুষ্ঠান পরিকল্পনা করার জন্য। বিশ্বসংগীত দিবসে ঠাকুর উদ্‌যাপন! কিংবদন্তিদের সঙ্গে মঞ্চ শেয়ার করার মতো ঘটনা অবশ্যই আমার জন্য সম্মানের। আমাকে আমন্ত্রণ জানানোর জন্য অনেক ধন্যবাদ! একসঙ্গে কিছু তৈরি করার এবং সবার সঙ্গে শেয়ার করার আনন্দ আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং বিশেষ কিছু।’

বিশ্বসংগীত দিবসে আয়োজিত কনসার্টে আরও থাকবেন শোয়েতা মোহান, রুপম ইসলাম, মোহিত চৌহান, রেখা বার্ধওয়াজ, শ্রাবণী সেন, পাপন, সৌরেন্দ্র, সোমায়জিৎ, পার্বতী বাউল ও ইমন চক্রবর্তী।

২১ জুন কলকাতার নিউ টাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে এ কনসার্ট। শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায়। ইতিমধ্যে কনসার্টের সব টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন আয়োজকেরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 18 =