ছয় বছর পর রুমি ভাইয়ের সঙ্গে গাইলাম

নতুন গান নিয়ে আসছেন পড়শী। ‘ওরে মন’ গানে তাঁর সঙ্গী আরফিন রুমি। ছয় বছর পর নতুন গান প্রকাশ পাচ্ছে এ জুটির। অভিনয়েও ব্যস্ত সময় পার করছেন পড়শী। তাঁর সঙ্গে কথা বলেছেন শিহাব আহমেদ

নতুন গান নিয়ে আসতে প্রায় এক বছর লেগে গেল?

মৌলিক গান এখন কম করি। সারা বছর নাটক, ওটিটি ও সিনেমার গান নিয়ে বেশি ব্যস্ত থাকতে হয়। সর্বশেষ গত বছর ইমরানের সঙ্গে ‘দ্বিতীয় জীবন’ প্রকাশ পেয়েছিল। প্রায় এক বছর পর আবার মৌলিক গান নিয়ে হাজির হচ্ছি। গানের শিরোনাম ‘ওরে মন’। আমার সঙ্গে গেয়েছেন আরফিন রুমি। লিখেছেন অনুরূপ আইচ। সুর ও সংগীতায়োজন আরফিন রুমি। আগামীকাল আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

আরফিন রুমির সঙ্গে আপনার অনেক জনপ্রিয় গান আছে। কত দিন পর গাইলেন তাঁর সঙ্গে?

ছয় বছর পর। আমার প্রথম জনপ্রিয় গান ‘তোমারি পরশ’ কিন্তু তাঁর সঙ্গেই। আমাদের জুটিটা শ্রোতারা অনেক পছন্দ করেন। প্রথম থেকেই দর্শক আমাদের যে ভালোবাসা দিয়েছেন, সেটা আমার কাছে আশীর্বাদস্বরূপ। লম্বা সময় পর আবারও রুমি ভাইয়ের সঙ্গে গাইতে পেরে অনেক ভালো লাগছে।

রুমি তো নিজেও দীর্ঘদিন আড়ালে ছিলেন। তাঁর সঙ্গে গানের পরিকল্পনা কীভাবে হলো?

শ্রোতাদের একটা চমক দিতে চেয়েছিলাম। অনেক দিন ধরে রুমি ভাইয়ের সঙ্গে আমার নতুন গানের অপেক্ষা করছিলেন সবাই। সেখান থেকেই তাঁর সঙ্গে নতুন গান করার চিন্তাটা আসে। বছরখানেক ধরে কথাবার্তা হচ্ছিল। অবশেষে অর্ধযুগ পর আমরা নতুন গান নিয়ে আসতে পারছি। সবার যদি ভালো লাগে তাহলে পরিশ্রমটা সার্থক হবে।

নতুন গান পেতে আবার কত দিনের অপেক্ষা করতে হবে?

শোনার পাশাপাশি গান তো এখন দেখার বিষয়ও। তাই নতুন গান তৈরি করতে সময় লাগে। তবে আমার ইউটিউব চ্যানেল থেকে নিয়মিত গান প্রকাশ করার ইচ্ছা আছে। দুই-তিন মাস পরপর শ্রোতাদের নতুন গান উপহার দিতে চাই।

পড়শী তো এখন শুধু গানের মানুষ নন। নিয়মিত অভিনয়ও করছেন। আবার শুটিং শুরু কবে থেকে?

এ বছর কয়েকটি নাটকে অভিনয় করেছি। এর মধ্যে ‘লাভ স্টেশন’ ও ‘ভালোবাসার তিন দিন’ প্রশংসিত হয়েছে। গান নিয়ে ব্যস্ততার কারণে কয়েক মাস নাটকে সময় দিতে পারিনি। এ মাস থেকে আবারও নাটকের কাজ শুরু করব। ২৭ সেপ্টেম্বর থেকে মহিদুল মহিমের পরিচালনায় একটি নাটকে অভিনয়ের কথা আছে। এতে আমার সহশিল্পী জোভান। এ ছাড়া আরও কয়েকটি নাটক নিয়ে কথা হচ্ছে। নভেম্বর-ডিসেম্বর নাগাদ শুটিং হবে।

শুধু নাটকেই অভিনয় করবেন? ওয়েব কনটেন্ট কিংবা সিনেমায় পাওয়া যাবে না আপনাকে?

ওয়েব কনটেন্ট ও নাটককে আলাদা করার কিছু নেই। আমি এ দুই মাধ্যমের কোনো পার্থক্য দেখি না। নাটক প্রচারিত হয় টেলিভিশন ও ইউটিউবে, আর ওয়েব কনটেন্ট দেখতে হয় অ্যাপের মাধ্যমে—পার্থক্য এতটুকুই। গল্প ভালো হলে যেকোনো মাধ্যমেই আমাকে দেখা যাবে। তবে সিনেমা নিয়ে আপাতত কোনো পরিকল্পনা নেই।

অনেক দিন পর আরজে হিসেবে  ফিরেছেন। কেমন লাগছে নতুন শো?

জাগো এফএম স্টেশনে প্রতি শুক্রবার ‘মিউজিক স্টেশন উইথ পড়শী’ অনুষ্ঠানটি অনএয়ার হচ্ছে। এর আগে আরজে হিসেবে কাজ করলেও এবারের অনুষ্ঠানটি একেবারে আলাদা। আগে আমি শ্রোতাদের সঙ্গে আড্ডা দিয়েছি। এবার আড্ডা দিচ্ছি সংগীতশিল্পীদের সঙ্গে। এ শোয়ে প্রতি সপ্তাহে আমার সঙ্গে একজন সংগীতশিল্পী থাকেন। এক ঘণ্টা আমরা তাঁর গান শুনি, গান নিয়ে আড্ডা দিই।

ইদানীং সিনেমার গান আবারও জনপ্রিয় হতে শুরু করেছে। নতুন কোনো প্লেব্যাক করলেন এর মধ্যে?

সিনেমার গান আবারও মানুষের মুখে মুখে ছড়াচ্ছে। এটা খুব ভালো দিক। সিনেমার গান দিয়ে মানুষের কাছে দ্রুত পৌঁছানো যায়। তবে প্লেব্যাকে আগে থেকে পরিকল্পনা করা সম্ভব হয় না। রেকর্ডিংয়ের দু-এক দিন আগে জানতে পারি। হুটহাট হয়ে যায়। এর মধ্যে কয়েকটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছি। আশা করছি ভালোই হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 5 =