ক্যানসারে আক্রান্ত আফরোজা সহযোগিতা চান প্রধানমন্ত্রীর

আবারও অভিনয়ে ফিরতে চান আফরোজা হোসেন। নিয়মিত দাঁড়াতে চান ক্যামেরার সামনে। সুস্থ হয়ে উঠতে চান গুণী এই অভিনেত্রী। আর সে জন্য প্রয়োজন উপযুক্ত চিকিৎসা, যা তাঁর জন্য ব্যয়বহুল হয়ে পড়েছে। অভিনেত্রী আফরোজা ক্যানসারে আক্রান্ত। গত বছরের সেপ্টেম্বরে তাঁর জরায়ুর ক্যানসার ধরা পড়ে। সেই ক্যানসার ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে মেরুদণ্ডের হাড়ে। দ্রুত চিকিৎসার প্রয়োজন তাঁর। তাই অনেক চেষ্টার পর এবার তিনি বেঁচে থাকার আকুতি নিয়ে সাহায্য চাইলেন প্রধানমন্ত্রীর কাছে।

আফরোজা বলেন, ‘নিজের ক্যানসার দূর করতে যে ব্যয় হচ্ছে তা পেরে ওঠা আমার জন্য সত্যিই কঠিন হয়ে গেছে। তাই প্রিয় মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি বিনীতভাবে আমার চিকিৎসার ব্যয় মেটানোর জন্য আর্থিক সহযোগিতা কামনা করছি। আমার বিশ্বাস, তিনি আমাকে নিরাশ করবেন না।’

আফরোজা একজন নিভৃতচারী অভিনয়শিল্পী হলেও গত বছর ক্যানসার ধরা পড়ার পর থেকে কঠিন এক সংগ্রামের মুখে পড়েন। দুই ছেলে ও নিজের আয় দিয়ে চিকিৎসার ব্যয় আর সংসারের খরচ মেটাতে হিমশিম খেতে থাকেন তিনি। এমন বিপদের দিনে তাঁর পাশে দাঁড়ায় অভিনয়শিল্পী সংঘ। সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম এবং আইন ও কল্যাণ সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর অভিনয়শিল্পী সংঘের মাধ্যমে আফরোজাকে সহযোগিতা করেন।

কিন্তু সেই টাকায় পুরো ব্যয় মেটানো যাচ্ছে না বলে জানিয়েছেন আফরোজা। তিনি বলেন, ‘অভিনয়শিল্পী সংঘের প্রতি আমি কৃতজ্ঞ। প্রতিনিয়তই তাঁরা আমার খোঁজ নিচ্ছেন। তবে নিজের ক্যানসার চিকিৎসায় যে ব্যয় হচ্ছে তা সামলানো সত্যিই কঠিন হয়ে উঠেছে। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, তাঁর কাছে আন্তরিকভাবে সর্বাত্মক সহযোগিতা চাইছি।’

বেশ কয়েক বছর আগে বয়স্ক শিক্ষাকে আনন্দময় করে তুলতে ইউনেসকো ও বাংলাদেশ সরকারের সহযোগিতায় মামুনুর রশীদ নির্মিত ধারাবাহিক ‘আনন্দ পাঠ আসর’ দিয়ে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান আফরোজা। এরপর নিয়মিত টিভি নাটকের পাশাপাশি সিনেমায়ও দেখা গেছে তাঁর অভিনয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × two =