আট মাস পর করোনায় সর্বনিম্ন ৩৯৬ জন শনাক্ত

করোনায় একদিনে দেশে নতুন করে ৩৯৬ জন শনাক্ত হয়েছেন । এর আগে গত ২২ ফেব্রুয়ারি ৩৬৬ জনের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সে হিসাবে দৈনিক শনাক্ত গত ৮ মাস পর সর্বনিম্ন শনাক্ত দেখলো দেশ। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন নয় জন, যা গতকাল ছিল সাত জন।

শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মৃত নয় জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৭ হাজার ৭৪৬ জন আর শনাক্ত হওয়া ৩৯৬ জনকে নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন।

এ সময়ে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫২৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন মোট ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন।

একদিনে রোগী শনাক্তের হার দুই দশমিক নয় শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ আর মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত নয় জনের মধ্যে পুরুষ চারজন আর নারী পাঁচ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৭৫ জন আর নারী নয় হাজার ৯৭১ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন। আর তাদের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ছয় জন, চট্টগ্রাম বিভাগের দুই জন আর সিলেট বিভাগের আছেন একজন।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + 18 =