অভিনেতা রাজেশ শর্মার জন্মদিন আজ

বাংলা বিনোদন জগতে কিছু অভিনেতা এমন রয়েছেন যাদের অভিনয় বারবার মুগ্ধ করেছে দর্শকদের। এমনি এক অভিনেতা হলেন রাজেশ শর্মা। টলিউড থেকে শুরু করে বলিউড সর্বত্রই নিজের দক্ষ অভিনয়ের  পরিচয় দিয়েছেন তিনি। সিনেমায় কখনো পুলিশ অফিসার তো কখনো ভিলেনের চরিত্রে নিজের অভিনয় দিয়ে মুগ্ধ করেছেন দর্শকদের।

বিখ্যাত এই অভিনেতা বর্তমানে বেশ জনপ্রিয় হলেও তার অভিনয় জগতে আসা ও হিট হওয়ার পিছনে রয়েছে এই দারুন কাহিনী। আসলে কোনো কিছু পেতে গেল সংগ্রামের মধ্যে দিয়ে সেটা আদায় করে নিতে হয়। আর রাজেশ শর্মার ক্ষেত্রেও তেমনটাই হয়েছে। প্রথমদিকে অভিনয় জগতের সাথে কোনো সম্পর্কই ছিল না তাঁর। তবে ধীরে ধীরে নিজের প্রতিভা অভিনয়ের মধ্যে দিয়ে ফুটিয়ে তুলে আজ একজন সফল অভিনেতা রাজেশ শর্মা।

জন্মসূত্রে পাঞ্জাবি অভিনেতা, ১৯৭১ সালে পাঞ্জাবের লুধিয়ানায় তাঁর জন্ম হয়েছিল। এরপর পড়াশোনা শেষ করে অভিনয়ের প্রতি ভালোবাসা থেকেই ভর্তি হয়েছিলেন নয়া দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতে। সেখানে অভিনয় নিয়ে পড়াশোনা করে স্নাতক হয়ে কলকাতার এক নাট্য সংস্থার সাথে যুক্ত হয়ে পড়েন। তবে জন্মসূত্রে অবাঙালি হলেও ভালোভাবেই বাংলা সংলাপ বলতেন অভিনেতা।

কিন্তু অভিনয় ইন্ডাস্ট্রিতে তিনি ছিলেন একপ্রকার বহিরাহত। যে কারণে প্রথমদিকে কাজ পেতে বেশ সংগ্রাম করতে হ হয়েছিল। তবে হাল ছাড়েননি তিনি। নাটকের মঞ্চের আয় দিয়ে সংসার টানা সম্ভব ছিল না, তাই মুম্বাইয়ে ট্যাক্সিচালকের কাজ শুরু করেন। তবে অভিনয়ের সাথে সম্পর্ক বজায় রেখেছিলেন। টানা দুবছর এভাবেই কঠিন পরিশ্রমের পর ১৯৯৬ সালে বলিউড অভিনয়ের সুযোগ মেলে।

বলিউডের ‘মাচিস’ ছবিতে প্রথম অভিনয় করেন রাজেশ শর্মা। ছবিটি জাতীয় পুরস্কারে সম্মানিত হয়, সাথে পরিচিতি পান অভিনেতা।

প্রথম দিকে মূলত খলচরিত্রেই অভিনয়ের সুযোগ মিলেছিল। ইন্ডাস্ট্রিতে টিনু গুন্ডা নামেই পরিচিতি পেয়ে গিয়েছিলেন তিনি। এরপর দেখতে দেখে টলিউডের পর বলিউডেও সুযোগ মিলেছে। টলিউডের ‘সাথী’, ‘দেশ’, ‘চ্যাম্পিয়ন’ ছবি ও বলিউডের ‘স্পেশ্যাল ২৬’, ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘বাটলা হাউস’ ছবি দর্শকদের কাছে দারুন জনপ্রিয়তা পায়।

টলিউডে কাজের সূত্রেই পরিচয় হয়েছিল অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর সাথে। সেই আলাপ বদলে যায় ভালো লাগায়। ২০০৫ সালে বিয়ে করেন সুদীপ্তকে, কিন্তু সেই সম্পর্ক ৪ বছর পরে ছিন্ন হয়ে যায়। এরপর সংগীতার সাথে বিয়ের পিঁড়িতে বসেন ২০১১ সালে। বর্তমানে দাম্পত্য জীবন থেকে টলি-বলি সমস্ত কিছু নিয়ে এগিয়ে চলেছেন রাজেশ শর্মা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + seven =