ঝড় তোলার অপেক্ষায় ‘দ্য গোট লাইফ’

বছরের শুরু থেকেই দাপট দেখাচ্ছে মালয়ালম সিনেমা। প্রথম তিন মাসেই একাধিক ব্লকবাস্টার এসেছে এ ইন্ডাস্ট্রি থেকে। তালিকায় আছে ‘আব্রাহাম ওজলার’, ‘মালাইকোট্টাই ভালিবান’, ‘প্রেমালু’, ‘ব্রহ্মাযুগম’ ও ‘মঞ্জুম্মেল বয়েজ’। এবার বক্স অফিসে ঝড় তুলতে প্রস্তুত ‘দ্য গোট লাইফ’। ২৮ মার্চ মুক্তি পাচ্ছে মালয়ালম ইন্ডাস্ট্রির সবচেয়ে ব্যয়বহুল সিনেমাটি। ব্লেসি পরিচালিত এ সিনেমার নির্মাণে লেগেছে ৮০ কোটি রুপি।

ভারতের প্রখ্যাত লেখক বেনিয়ামিনের লেখা উপন্যাসকে উপজীব্য করে তৈরি হয়েছে সিনেমার চিত্রনাট্য। নব্বইয়ের দশকের গোড়ার দিকে বুকভরা স্বপ্ন নিয়ে কেরালা থেকে ভাগ্যের সন্ধানে মধ্যপ্রাচ্যে পাড়ি জমানো এক যুবকের জীবনকাহিনি উঠে এসেছে সিনেমায়। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারন।

পাঁচ বছরের বেশি সময় লেগেছে সিনেমার শুটিং শেষ করতে। চিত্রনাট্য তৈরিতে লেগেছে আরও ১০ বছর। এতদিনের পরিশ্রমের ফল অবশেষে সামনে আসছে। ২৮ মার্চ সেই শুভদিন। মুক্তি উপলক্ষে শুরু হয়েছে অগ্রিম টিকিট বিক্রি। শুধু কেরালাতেই বিক্রি হয়েছে ২ কোটি রুপির বেশি টিকিট। সংশ্লিষ্টরা আশা করছেন, প্রথম দিনে বিশ্বব্যাপী ১০ কোটি রুপির বেশি আয় করবে দ্য গোট লাইফ।

সিনেমার ট্রেলারে দেখা গেছে, সৌদি আরবের মরুভূমিতে অমানবিক দাসত্বের জীবন কাটাচ্ছে পৃথ্বীরাজ সুকুমারন অভিনীত চরিত্র নজীব। সারাদিনের হাড়ভাঙা পরিশ্রমের সঙ্গে তার দিন কাটে অর্ধাহারে। এমনকি তাকে গোসলের পানি দেওয়া হয় না। এ জীবন থেকে রেহাই পেতে নানা চেষ্টা করতে থাকে নজীব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × four =