বঙ্গতে আসছে শ্রীলেখা-দর্শনার ওয়েব ফিল্ম ‘কলকাতা ডায়েরিজ’

গত বছর জানা গিয়েছিল, পশ্চিমবঙ্গের অভিনেত্রী শ্রীলেখা মিত্র ও দর্শনা বণিককে নিয়ে ‘কলকাতা ডায়েরিজ’ নামের ওয়েব ফিল্ম নির্মাণ করছেন বাংলাদেশের রাশেদ রাহা। শ্রীলেখা ও দর্শনার সঙ্গে এতে আছেন বাংলাদেশের তরুণ অভিনেতা সিফাত আমিন শুভ। ওয়েব সিনেমাটির শুটিং হয়েছে কলকাতার নিউটাউন, রাজারহাট অঞ্চলে। এবার জানা গেল সিনেমাটির মুক্তির তারিখ। ১৮ জুলাই ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে মুক্তি পাবে কলকাতা ডায়েরিজ।

গল্পে দেখা যাবে, অনামিকা সাহা (শ্রীলেখা) একজন সফল উদ্যোক্তা। তার অফিসে কাজ করে শর্মি (দর্শনা)। বোনের মতোই কাছাকাছি সম্পর্ক তাদের। ঘটনাক্রমে তাদের সঙ্গে যুক্ত হয় স্ট্যান্ডআপ কমেডিয়ান পিকে (সিফাত আমিন)। জীবনের নানা জটিলতা পেরিয়ে অনামিকা এখন একজন সফল নারী, তবু অতীত তার পিছু ছাড়ে না। অনামিকা, শর্মি ও শুভর পারস্পরিক সম্পর্ক ভিন্ন দিকে মোড় নেয়, যখন অনামিকার সাবেক স্বামী সুব্রত জেল থেকে ছাড়া পেয়ে ফিরে আসে। এতে আরও অভিনয় করেছেন শান্তিলাল মুখোপাধ্যায়, অভিজিৎ গুহ প্রমুখ।

শ্রীলেখা মিত্র বলেন, ‘কলকাতা ডায়েরিজে আমার নাম অনামিকা। আমি এখানে শর্মির (দর্শনা) বস। কিন্তু আমি বস হওয়া সত্ত্বেও যেহেতু একটা ক্রিয়েটিভ এরেনার মধ্যে রয়েছি, ফলে খুব ক্লোজ সম্পর্ক আমার শর্মির সঙ্গে। দুই বোনের মতো। বড় দিদির মতো একটু শাসনও করি। সে আমার বাড়িতে মাঝে মাঝে থেকেও যায়। আমরা একসঙ্গে পার্টিও করি। শর্মি তার বন্ধু পিকেকে ইন্ট্রোডিউস করে। সুতরাং আমাদের সঙ্গে সে-ও থাকে। আমাদের তিনজনের অনস্ক্রিন-অফস্ক্রিন একটা কেমিস্ট্রিও হয়েছে। কাজটা করে ভালো লেগেছে। এখন কতটা ভালো করতে পারলাম, সেটা দর্শক ভালো বলতে পারবেন।’

দর্শনা বণিক বলেন, ‘এই ওয়েব ফিল্মে অভিনয়ের অভিজ্ঞতা আমার কাছে আলাদা। তার কারণ, আমি প্রথমবার রাশেদ রাহা, শ্রীলেখা মিত্র এবং সিফাত আমিনের সঙ্গে কাজ করেছি। এক্সপেরিয়েন্স খুবই ভালো ছিল। কলকাতা ডায়েরিজ মূলত বন্ধুত্বের গল্প, সম্পর্কের গল্প। আজকের দিনের শহরের একটা গল্প। আমার চরিত্রটি (শর্মি) আজকের দিনের সঙ্গে খুব রেলিভেন্ট। আমি যে চরিত্রটা প্লে করেছি, সে রকম চরিত্র প্রচুর আছে আমাদের আশপাশে। গল্পটির সঙ্গে দর্শক রিলেট করতে পারবেন।’

কলকাতা ডায়েরিজ সিনেমার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খায়রুল বাসার নির্ঝর। বিগ আর এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনায় আছেন কাজী জাফরিন মুন। সংগীত পরিচালনায় এহসান রাহী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 − eleven =