বন্যার্তদের সহায়তায় চলচ্চিত্র প্রদর্শনী

বন্যার্তদের সহায়তায় আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনীর। ৩০ ও ৩১ আগস্ট উত্তরার রবীন্দ্রসরণিতে সিনেমা প্রদর্শনীর পাশাপাশি চলবে বন্যার্তদের সহায়তায় তহবিল সংগ্রহ।

৩০ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় থেকে শুরু হবে প্রদর্শনী। প্রথমেই থাকছে রাশিদ পলাশের ‘পদ্মাপুরাণ’, এরপর মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’।

দ্বিতীয় দিন ৩১ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদর্শিত হবে খিজির হায়াত খানের ‘ওরা ৭ জন’। এ দিন দর্শক উপস্থিতি বিবেচনা করে প্রদর্শিত হতে পারে খন্দকার সুমনের ‘সাঁতাও’। খন্দকার সুমন বলেন, ‘আবহাওয়া এবং সময়—এ দুটি বিষয়ও বিবেচনায় রাখতে হয়। এ ছাড়া এটাই শেষ প্রদর্শনী নয়, কেবল শুরু। উত্তরার সেক্টরে সেক্টরে প্রদর্শনী করার ইচ্ছা আছে আমাদের। যারা ত্রাণ সংগ্রহ করছে, তাদের সহযোগিতা করব আমরা। আমাদের উদ্দেশ্য কালেকশনকে বুস্ট আপ করা।’

এ ছাড়া আগামীকাল ৩০ আগস্ট সোহরাওয়ার্দী উদ্যানের উন্মুক্ত মঞ্চে ‘জীবনসংগ্রামের ছবি’ শিরোনামে উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ইনডিপেনডেন্ট ফিল্মমেকারস কমিউনিটি। ১৫টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা নিয়ে সাজানো এই আয়োজনটি ভাগ করা হয়েছে চারটি সেশনে। সন্ধ্যা সাড়ে ৬টায় ইভান মনোয়ারের ‘দ্য সাউন্ড ইজ লাউড’ দিয়ে শুরু হবে আয়োজন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen − three =