আসিফের মিউজিক্যাল ফিল্ম ‘দ্য লাস্ট ডন’ আসছে ঈদে

২০১৭ সালে আসিফ আকবরকে নিয়ে আগুন শিরোনামের একটি মিউজিক ভিডিও বানিয়েছিলেন সৈকত নাসির। সেটি প্রশংসিত হয়েছিল। এবার এই জুটি নিয়ে আসছেন নতুন গানের ভিডিও ‘দ্য লাস্ট ডন’। গানের ভিডিও হলেও নির্মাতা ও শিল্পী বলছেন, এটি একটি মিউজিক্যাল ফিল্ম। গানের পাশাপাশি দর্শক দেখতে পাবেন একটা কাহিনিচিত্র। ১৭ জুন ঈদের দিন বিকেলে আসিফ আকবরের নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে মিউজিক্যাল ফিল্মটি।

দ্য লাস্ট ডন ফিল্মে ডনের ভূমিকায় অভিনয় করেছেন আসিফ। অন্যায়ের প্রতিবাদকারী এক যুবকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। সম্প্রতি এর শুটিং শেষ হয়েছে, চলছে সম্পাদনার কাজ।

দ্য লাস্ট ডন গানের গল্পভাবনা আসিফ আকবরের। এ প্রসঙ্গে আসিফ বলেন, ‘এমন একটা গান এবং মিউজিক্যাল ফিল্মের ভাবনা ছিল অনেক আগে থেকে। অনেক দিন সময় নিয়ে পরিকল্পনা সাজিয়েছি। গানের মধ্যে মূল চরিত্রটি করেছি আমি। যথারীতি সিনেমার মতো অভিনয় করতে হয়েছে এখানে। এটি আমার জন্য ভিন্ন এক অভিজ্ঞতা। দর্শক আমাকে একেবারেই নতুন রূপে দেখতে পাবেন। গানটি আমাদের সংগীতাঙ্গনে নতুন একটি ট্রেন্ড সৃষ্টি করবে।’

মিউজিক্যাল ফিল্মটির গল্প প্রসঙ্গে আসিফ জানিয়েছেন, একজন গায়ক গান গায়, আনন্দের জীবন তার। একসময় তার চোখে ধরা পড়তে থাকে যাপিত জীবনের নিকৃষ্ট অংশগুলো। অথচ সে নিজেও সেই নোংরা সমাজের একটা অংশ। বিচারের বাণী কাঁদছে নিভৃতে।

একসময় সে নিজের হাতে আইন তুলে নেয়, হয়ে ওঠে ডন। শিশু ধর্ষণ ও পাচার, তাদের অঙ্গ কর্তন করে ভিক্ষাবৃত্তিতে বাধ্য করা, নারী পাচারসহ মানব পাচারের মতো অন্যায়ের প্রতিবাদ হিসেবে তৈরি হয়েছে দ্য লাস্ট ডন।

নির্মাতা সৈকত নাসির বলেন, ‘এই কাজটার শুটিং পরিকল্পনা আর প্রস্তুতি মিলিয়ে প্রায় ছয় মাস লেগেছে। আসিফ ভাইয়ের পরামর্শ অনুযায়ীই সাজানো হয়েছে। তিনি অনেক দিন ধরে এমন প্রতিবাদী গল্পের গান নিয়ে ফিল্ম করার কথা ভাবছিলেন। তিনটা অ্যাকশন দৃশ্য রয়েছে। প্রতিটি দৃশ্য আসিফ ভাই নিজে করেছেন। সত্যি বলতে কি, কাজের প্রতি তাঁর ডেডিকেশন আমাকে আগেও মুগ্ধ করেছে, এবারও। আমরা আশা করছি, এই ঈদের আলোচিত একটি কাজ হতে যাচ্ছে এটি।’

আউটডোর শুটিংয়ের পাশাপাশি ঢাকায় কয়েকটি সেট বানিয়ে শুটিং হয়েছে ভিডিওর। আসিফ আকবরের সঙ্গে অভিনয় করেছেন জেবা জান্নাত। দ্য লাস্ট ডন গানটি লিখেছেন সুহৃদ সুফিয়ান, সুর করেছেন জাভেদ আহমেদ কিসলু।

নির্মাতা জানিয়েছেন, মিউজিক্যাল ফিল্মটি মুক্তির আগে ১০-১৫ সেকেন্ডের একটি ট্রেলার প্রকাশের ইচ্ছা আছে তাঁদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + 13 =