পশুর শতভাগ বর্জ্য অপসারণ করেছে ঢাকার দুই সিটি কর্পোরেশন

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন জানিয়েছে, তারা সংশ্লিষ্ট কর্পোরেশন এলাকা থেকে সকল কোরবানির পশুর বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে। প্রায় ১০ ঘণ্টার মধ্যে শতভাগ কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বলেছে, পূর্ব ঘোষিত ৬ ঘন্টা সময়সীমার মধ্যে কোরবানির পশুর বর্জ্য সফলভাবে অপসারণ করা হয়েছে। ডিএসসিসি’র মুখপাত্র আবু নাসের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের কাজ শেষ করার ঘোষণা দিয়েছিলেন ডিএসসিসি’র মেয়র শেখ ফজলে নূর তাপস। ডিএসসিসি জানায়, গতকাল দুপুর ২টা থেকে তারা বর্জ্য অপসারণ শুরু করে আজ দুপুর ১২টা ১৫ মিনিটে শেষ হয়েছে।

এর আগে, ডিএনসিসি পূর্ব ঘোষিত ৬ ঘন্টা সময়সীমার মধ্যে সমস্ত কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজ শেষ করার ঘোষণা দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএনসিসি জানায়, কোরবানির পশুর বর্জ্য অপসারণের কাজ শেষ হয়েছে।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম নগরবাসীর সহযোগিতামূলক আচরনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নগরবাসীর সহযোগিতায় নির্ধারিত সময়সীমার আগেই ঢাকা উত্তরে সমস্ত কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে।

ডিএনসিসি’র ১০টি জোনে ২ হাজার ১০১টি ট্রিপে মোট ১০ হাজার ৩৭৪ টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine − 2 =