টি-২০ ক্রিকেটকে বিদায় নিলেন কোহলি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ বিশ্বকাপের ফাইনাল জয়ের পর ক্রিকেটের এ ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি। শনিবার ভারতীয় সাবেক এই অধিনায়ক জানিয়ে দিয়েছেন- দেশের জার্সিতে এটাই তার শেষ টি-২০।

ফাইনালের আগের সাত ম্যাচে কোহলি ৭৫ রান করেছিলেন। ফাইনালে তিনি ৫৯ বলে ৭৬ রানের দারুণ ইনিংস খেলেছেন। ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন। ওই পুরস্কার নিতে এসে সম্প্রচার মাধ্যমকে বিদায়ের কথা জানিয়েছেন কোহলি।

সাবেক ভারতীয় অধিনায়ক কোহলি বলেন, ‘এটা আমার শেষ টি-২০ বিশ্বকাপ। সেজন্য শিরোপা জিততে চেয়েছিলাম। ঈশ্বর মহান। আমি রান পাচ্ছিলাম না। ফাইনালে দলের জন্য কাজটা করতে পেরেছি। এটা গুরুত্বপূর্ণ।’

অবসরের বার্তায় তিনি বলেন, ‘এটা ভারতের হয়ে আমার শেষ টি-২০। ভালো খেলতে তাই মুখিয়ে ছিলাম। শিরোপা জিততে চেয়েছিলাম। এটা সবারই জানা কথা, এখন সময় নতুন প্রজন্মের। দারুণ কিছু ক্রিকেটার উঠে এসেছে। দেশের পতাকা আরও উঁচুতে ওড়ানোর ভার এখন ওদের কাঁধে।’

দল হারলেও একই ঘোষণা দিতেন বলেও জানিয়েছেন ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান।

১০ বছর পর টি-টোয়েন্টির ফাইনালে ভারত১০ বছর পর টি-টোয়েন্টির ফাইনালে ভারত

বিরাট কোহলি ক্যারিয়ারে ১২৫ ম্যাচ খেলে করেছেন ৪১৮৮ রান। রোহিত শর্মার পর এ সংস্করণে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৪৮.৬৯ গড় ও ১৩৭.০৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করা কোহলি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৫০টি ম্যাচে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − 5 =