এলপিজি সিলিন্ডারের দাম বাড়লো

বাড়লো এলপিজি সিলিন্ডারের দাম। ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ৩৬৩ টাকা থেকে ৩ টাকা বাড়িয়ে ১ হাজার ৩৬৬ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। একইসঙ্গে বেড়েছে অটোগ্যাসের দামও। জুলাই মাসের জন্য নির্ধারিত এই দাম মঙ্গলবার (২ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

প্রসঙ্গত, জুন মাসে এলপিজির ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ৩৯৩ টাকা থেকে ৩০ টাকা কমিয়ে ১ হাজার ৩৬৩ টাকা করা হয়। এর আগে এপ্রিল মাসে দাম ছিল ১ হাজার ৪৪২ টাকা। মে মাসে ছিল ১ হাজার ৩৯৩ টাকা।

মঙ্গলবার (২ জুলাই) নতুন দাম ঘোষণা করেন বিইআরসি চেয়ারম্যান নুরুল আমিন। এ সময় উপস্থিত ছিলেন বিইআরসির সদস্য ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, আবুল খায়ের মো. আমিনুর রহমান, ড. মো. হেলাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে বলা হয়, জুলাই মাসের জন্য সৌদি কোম্পানি আরামকো থেকে প্রোপেন ও বিউটেনের সৌদি কন্ট্রাক্ট প্রাইস (সিপি) যথাক্রমে প্রতি মেট্রিক টন ৫৮০ মার্কিন ডলার এবং ৫৬৫ মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী, প্রতি মেট্রিক টন এলএনজির দাম ৫৭০ দশমিক ২৫ মার্কিন ডলার বিবেচনায় জুন মাসের জন্য দেশে বেসরকারি এলপিজি ও অটোগ্যাসের এই দাম সমন্বয় করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × four =