সংগীতশিল্পী রুক্সার রহমানের জন্মদিন আজ

বর্তমান সময়ের অন্যতম ফোক সংগীত শিল্পী রুক্সার রহমানের জন্মদিন আজ। স্টেজ শোর পাশাপাশি বিভিন্ন টিভি চ্যানেলে নিয়মিত গাইছেন। খুলনা শহরের মেয়ে রুক্সার ছোটবেলা থেকেই গান করেন। মা-বার অনুপ্রেরণায় খুলনার বেতারের ওস্তাদ পান্না লাল এবং পরবর্তীতে ঢাকায় ছায়ানটের ওস্তাদ লাভলুর কাছে গানের হাতেখড়ি। রুক্সার রহমান বিটিভির তালিকাভুক্ত শিল্পী।

রুক্সার  বলেন, স্টেজ প্রোগ্রাম এখন বেছে বেছে করি। যতদিন বাঁচবো মাটির গান বাংলা গান আঁকড়ে ধরে বেঁচে থাকতে চাই। গানের সুবাদে দেশ বিদেশে অনেক বড় বড় প্রোগ্রাম করেছি।

তিনি আরও বলেন, বাউল গান ভালবাসি। শ্রদ্ধেয় শাহ আব্দুল করিম লালন সাঁইজি, ভান্ডারী বিচ্ছেদি, বিজয় সরকার রাধার মন ইত্যাদি বাউল গানের সাথে রেকর্ড করে করে পাঠাচ্ছি। গাইতে চাই আজীবন। লোকসংগীতের সুবাদে দর্শক শ্রোতাদের মণিকোঠায় পৌঁছেছি। তাদের অনেক ভালোবাসা পেয়েছি।

আমার জন্মদিনের সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন ভাল কিছু কাজ নিয়ে সামনে আসতে পারি। সবাই বাংলা গান শুনবেন মাটির গানের সাথে থাকবেন।তিনি আরও বলেন, আমি মনে করি, আমার গানের একটা ধারা তৈরি হয়েছে। যা একান্তই আমার মতোই।

রুক্সার রহমানের এ পর্যন্ত ৩টি অ্যালবাম বের হয়েছে। এর আগে ‘ফুল গাছটি’ নামে ফোক গানের ভিডিও রিলিজ হয়েছে তার। সিলেটের বিভিন্ন লোকেশনে  গানটির শুটিং হয়েছে। গানটির মিউজিক ডিরেক্টর ছিলেন সূচি শামস। ‘ফুল গাছটি’ গানটি প্রসঙ্গে রুক্সার বলেন, এটি আমার জীবনের শ্রেষ্ঠ একটি গান। এ গানে দেশের সংস্কৃতি মিশে আছে। গতানুগতিক গানের চেয়ে এটি একটি সাঁওতালী ধাঁচের ফোক গান। গানটি জিপি মিউজিকের স্পন্সরে হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eleven + 19 =