‘জর্জিয়াকে ৯-১ ব্যবধানে হারানো উচিৎ ছিল’

স্পেনের কোচ লুইস ডি লা ফুয়েন্তে বলেছে, তার দল জর্জিয়াকে ৯-১ গোলে হারাতে পারতো। গতকাল ইউরো চ্যাম্পিয়নশীপের শেষ ষোলতে জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও ৪-১ গোলে জয়ের মাধ্যমে শেষ আট নিশ্চিত করার পর স্প্যানিশ কোচ এই মন্তব্য করেছেন।

রবিন লে নরমান্ডের আত্মঘাতি গোলে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল লা রোজারা। কিন্তু শেষ পর্যন্ত ঘুড়ে দাঁড়িয়ে দাপুটে জয় নিশ্চিত করে। আগামী রোববার শেষ আটে তাদের প্রতিপক্ষ স্বাগতিক জার্মানি। ম্যাচে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরী করেও তা কাজে লাগাতে পারেনি স্পেন। রড্রি, ফাবিয়ার রুইজ, নিকো উইলিয়াম ও ডানি ওলমোর গোলে স্পেনের বড় নিশ্চিত হয়। ১৬ বছর বয়সী স্প্যানিশ উইঙ্গার লামিন ইয়ামালের দুটি গোলের সুবর্ণ সুযোগ নষ্ট হওয়ায় জয়ের ব্যবধান বাড়েনি।

স্প্যানিশ টেলিভিশনে ডি লা ফুয়েন্তে বলেছেন, ‘আমরা সত্যিই দারুন খুশী। কারন আমরা জানি এখান থেকে আমাদের নতুন করে পথ চলা শুরু হলো। এভাবেই আমারা সবসময় নিজেদের প্রমান করতে চাই। যদিও আমি মনে করি আজকের ম্যাচে আমাদের ৮-১ অথবা ৯-১ গোলে জেতা উচিত ছিল। কাউন্টার এ্যাটাক জর্জিয়ার মূল শক্তি, সেখানেই আমরা কিছুটা পিছিয়ে পড়েছিলাম। তারা একটি শটও টার্গেটে করতে পারেনি। আমাদের রক্ষনভাগ সেটা করতে দেয়নি। সব মিলিয়ে আমি দারুন খুশী।’

জার্মানির বিপক্ষে শেষ আটের ম্যাচ প্রসঙ্গে স্প্যানিশ কোচ বলেন, ‘আমাদের প্রথমে এই ম্যাচটির পর নিজেদের আবারো লড়াইয়ের জন্য প্রস্তুত করে তুলতে হবে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + 2 =