অস্ট্রেলিয়ার এডিলেইডে প্রাক্তন আইইউটিয়ানদের পুনর্মিলনী

অস্ট্রেলিয়ার এডিলেইডে গত ২৭ এপ্রিল ২০২৪ এ অনুষ্ঠিত হয়ে গেলো ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলোজি (আইইউটি) এর প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী। এই পুনর্মিলনীকে ঐতিহ্যগতভাবে গরু পার্টি বলা হয়ে থাকে। ২০০৫ সালে, আইইউটি ২০০১ ব্যাচের বিদায়ী শিক্ষার্থীদের গরু কুরবানি করে সবাইকে খাওয়ানোর ঘোষণা থেকেই ঐতিহ্যবাহী গরু পার্টি শব্দদ্বয়ের সূচনা যা এখনো আইইউটিতে প্রচলিত আছে।

অস্ট্রেলিয়ায় বসবাসরত আইইউটির সকল বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের এক উৎসবমুখর মিলনমেলায় রূপ নিয়েছিলো এডিলেইড হেক্টরভিলের স্থানীয় এক কমিউনিটি সেন্টার।  অনুষ্ঠানে সিডনী, এডিলেইড, ব্রিসবেন, ক্যানবেরা, মেলবোর্ন, পার্থ থেকে বিভিন্ন শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থীরা সপরিবারে অংশগ্রহন করেন। প্রবাস জীবনের কর্মব্যস্ততা ভুলে সবাই যেন ফিরে গিয়েছিলেন গাজীপুর বোর্ডবাজারের আইইউটি ক্যাম্পাসে ফেলে আসা তারুণ্যের সেই পুরনো দিনগুলিতে।

অস্ট্রেলিয়ার সাউথ অস্ট্রেলিয়া অঙ্গরাজ্যের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন এডিলেইড আইইউটিয়ান্স এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজন শুরু করা হয় বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে। আইইউটির প্রাক্তন শিক্ষার্থীরা, তাদের পরিবার এবং উপস্থিত বাচ্চারা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন। উপস্থিত প্রাক্তন শিক্ষার্থীরা তাদের প্রাণের আইইউটিতে ফেলে আসা দিনগুলির স্মৃতিচারণ করে আবেগতাড়িত হয়ে পড়েন। স্থানীয় সঙ্গীত শিল্পীদের দল আর্ট ফর আর্টস সেইক এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা করে।

 পরিশেষে অস্ট্রেলিয়ায় আইইউটির ভ্রাতৃত্ব ও শিকড় আঁকড়ে একে অপরের পাশে থাকার প্রত্যয়ে সমাপ্তি হয় এই বর্ণিল আয়োজনের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 4 =