অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা হলো না স্মিথ-ম্যাকগার্কের

আগামী টি-টোয়েন্টি বিশ^কাপের জন্য অস্ট্রেলিয়া দলে জায়গা হলো না সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও তরুণ সেনসেশন জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার মিচেল মার্শ। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যান মাইক বেয়ার্ড বলেন, ‘দীর্ঘ সময় ধরে অস্ট্রেলিয়া দলের একজন অনুকরণীয় খেলোয়ড় এবং দক্ষ নেতা মার্শ।’

১৫ সদস্যের দলে অভিজ্ঞদের মধ্যে আছেন টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স, ওপেনার ডেভিড ওয়ার্নার, পেসার মিচেল স্টার্ক এবং মারকুটে ব্যাটার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ক্যারিয়ারে শেষ আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলবেন ওয়ার্নার। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ^কাপ জয়ী অস্ট্রেলিয়ার ১১জন খেলোয়াড়ই এবারের দলে আছেন।

স্মিথকে না রাখার বিষয়ে নির্বাচক জর্জ বেইলি জানান, সীমিত ওভারের ফরম্যাটে অফ-ফর্মে থাকা স্মিথকে নিয়ে ‘দীর্ঘ আলোচনা’ হয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের হয়ে দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্স করা ২২ বছর বয়সী ম্যাকগার্কের উপর নজর রাখা হবে বলে জানিয়েছেন বেইলি। তিনি বলেন, ‘সাফল্য অর্জনে ভারসাম্যপূর্ণ  দল গড়তে সেরা ১৫ জনকে সেরা সুযোগ দেওয়া হয়েছে।’

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দল : মিচেল মার্শ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, জশ ইংলিশ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, এডাম জাম্পা, অ্যাস্টন আগার, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম ডেভিড, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, প্যাট কামিন্স।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × two =