আঁখি আলমগীরের জন্মদিন আজ

সঙ্গীতশিল্পী আঁখি আলমগীরের জন্মদিন আজ।অভিনয় এবং সঙ্গীতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।  জন্মদিন প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘এবারের জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা নেই। আমার কন্যাদের সঙ্গেই বাসাতে সময় কাটবে। ইচ্ছে আছে আব্বু আম্মুর সঙ্গে কোন একটা সময় দেখা করার। আর সবার কাছে দোয়া চাই আমি যেন সুস্থ থাকি, ভালো থাকি। আরেকটি কথা বিশেষভাবে বলতে চাই, আমি জেনে, না জেনে কাউকে মনে কষ্ট দিয়ে থাকলে তিনি যেন আমাকে ক্ষমা করে দেন। সবাই সচেতন থাকবেন, নিরাপদে থাকবেন, ভালো থাকবেন।’

আঁখি আলমগীর জানান, চলতি মাসে ঢাকার বাইরে দু’তিনটি স্টেজ শো রয়েছে তার। তবে করোনার কারণে তার অনেক কনসার্ট বাতিল হয়েছে। এদিকে এরইমধ্যে আঁখি আলমগীর ইমন সাহার সুর সঙ্গীতে সরকারী অনুদানের দু’টি সিনেমায় গান গেয়েছেন। একটি গান গেয়েছেন ‘আশীর্বাদ’ (লিখেছেন সুদীপ কুমার দীপ) সিনেমায় এবং অন্যটি গেয়েছেন ‘ছায়াবৃক্ষ’ (লিখেছেন বন্ধন বিশ্বাস ) সিনেমায়।

আঁখি আলমগীর ছোটবেলাতেই আমজাদ হোসেন পরিচালিত ‘ভাত দে’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন আঁখি আলমগীর। কিন্তু সঙ্গীতশিল্পী হিসেবে এই পুরস্কারপ্রাপ্তি না ঘটায় সঙ্গীত জীবনের দীর্ঘদিনের পথচলায় যেন একটা আফসোস রয়েই গিয়েছিলো তার। কারণ সঙ্গীতই যে তার পেশা।

তার বাবা জীবন্ত কিংবদন্তী নায়ক আলমগীরেরই পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’তে ‘গল্প কথার ঐ কল্পলোকে জানি একদিন চলে যাবো’ গানটি গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। বাংলাদেশের সংষ্কৃতি অঙ্গনে আঁখি আলমগীর এমনই একজন সঙ্গীতশিল্পী যিনি গানে এবং অভিনয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

আঁখি আলমগীর প্রথম প্লে-ব্যাক করেন ইস্পাহানী আরিফ জাহানের নির্দেশনায় ‘বিদ্রোহী বধূ’ সিনেমায়। গানে তার সহশিল্পী ছিলেন সাগর জাহান। গানের কথা ছিলো দেলোয়ার জাহান ঝন্টু এবং সঙ্গীত পরিচালনা করেছিলেন আনোয়ার জাহান নান্টু। আঁখি প্রথম সরকারী অনুদানের সিনেমায় গান করেন ‘হেডমাস্টার’-এ।

ডিনিউজ২৪

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + 15 =