ইমন চক্রবর্তীর সঙ্গে গাইলেন ঢাকার বিচারক

‘পুরানো সেই দিনের কথা’ গানটি ইমন গাইলেন বাংলাদেশের অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরীকে সঙ্গে নিয়ে।

‘তুমি যাকে ভালোবাসো/স্নানের ঘরে বাষ্পে ভাসো’- ইমন চক্রবর্তীর এই কণ্ঠের রেশ আজও কাটেনি বাঙালি শ্রোতার কাছে। সেই সূত্রে এই বাংলায়ও ইমন বেশ কিছু গান করেছেন। তবে এবার এলেন রবীন্দ্রসংগীত নিয়ে। সহশিল্পী হিসেবে পেয়েছেন ঢাকার একজন বিচারককে। কেশব রায় চৌধুরী অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে ঢাকাতে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, এ বছরের মার্চে গানটির ভিডিও শুটিং হলেও করোনা মহামারির কারণে এতোদিন তা প্রকাশ হয়নি। অবশেষে ৪ সেপ্টেম্বর গানটি সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হয়েছে।

কলকাতা থেকে ইমন চক্রবর্তী জানান, ‘এই গানের সংগীতায়োজক কিশোর আমার সঙ্গে যোগাযোগ করেন। ওর সঙ্গে আমার আগে থেকেই পরিচয়, তার ওপর পূর্ণ আস্থা ছিল। আর সহশিল্পী কেশব রায় চৌধুরী বাংলাদেশের একজন প্রশাসনিক কর্মকর্তা হয়েও তিনি সংগীত ভালোবাসেন। তিনি যে পেশায় আছেন, সেখান থেকে গান করা খুবই কঠিন। ব্যাপারটিকে আমি ভীষণ সম্মানের চোখে দেখছি।

যখন কেশবদার কণ্ঠ শুনলাম, এরপর অ্যাপ্রোচ— সব মিলিয়ে আমার ভীষণ ভালো লেগেছে। তাই গেয়েছি। আরেকটা বিষয়, কেশবদার গান গাওয়ার মধ্যে একটা সততা আছে। তিনি যা–ই করেন পূর্ণ মনোযোগ দিয়েই করেন।’

গানটির নতুন সংগীতায়োজন করেছেন কিশোর দাশ।  কিশোর বলেন, ‘গানটির মিউজিক করার সময় কিছু এক্সপেরিমেন্ট করেছি। একটি আইরিশ ফোক গানের সঙ্গে আধুনিক যন্ত্রানুসঙ্গের মিশ্রণ করেছি। আশা করছি বহুল জনপ্রিয় গানটিতে কিছু নতুনত্ব পাবেন শ্রোতারা।’

গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। মডেল হিসেবে পারফর্ম করেছেন ফারদিন ও তামান্না।

বাংলাট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 − nine =