করোনায় একদিনে ৪৩ জনের মৃত্যু, পাঁচ মাসে সর্বোচ্চ

দেশে একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ জন। যা কিনা চলতি বছরে এখন পর্যন্ত এবং গত ৫ মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। এর আগে গত বছরের ১৯ সেপ্টেম্বর একদিনে ৪৩ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪১ হাজার ৮৭৯টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৬৯৮টি। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৩ শতাংশ, আর এখন পর্যন্ত ১৪ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৭ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৩০৪ জন, আর নারী ১০ হাজার ৩৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের মধ্যে ১১ জন  মারা গেছেন ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে, এরপরই রয়েছে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের আছেন ৮ জন, ৮১ থেকে ৯০ বছরের আছেন ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের আছেন ৪ জন, ২১ থেকে ৩০ বছরের আছেন ৩ জন, আর শূন্য থেকে ১০ ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন একজন করে।

৪৩ জনের মধ্যে ঢাকা বিভাগেরই মারা গেছেন ১৫ জন। বাকিদের মধ্যে খুলনা বিভাগের ১৩ জন আর চট্টগ্রাম বিভাগের ১১ জন। এর বাইরে রাজশাহী বিভাগের দুই জন, আর রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − thirteen =