করোনা শনাক্ত হার ১৪ শতাংশের বেশি

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৪৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। শুক্রবার এই হার ছিল ১৪ দশমিক ৬৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ২১১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ২৮টি। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৩২ হাজার ১২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনার বিপরীতে পজিটিভ শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৬ দশমিক ২৯ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৩ জন নারী। তাদের মধ্যে ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছর,  তিন জনের বয়স  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, একজনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়,  মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪ জন, বরিশালে ১ জন এবং সিলেটে ২ জন  মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪ জন এবং ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + 16 =