কাঞ্চন-নিপুণ প্যানেলের প্রতিদ্বন্দ্বী মিশা-জায়েদ

এবারের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে একটি প্যানেল গঠন করেছেন বরেণ্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও নায়িকা নিপুণ। এর মধ্যে সভাপতি পদে লড়বেন কাঞ্চন ও সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে থাকবেন নিপুণ। দু’জনেই খবরটি নিশ্চিত করেছেন গণমাধ্যমকে।

শিল্পী সমিতির বর্তমান কমিটির নেতৃত্বে রয়েছেন মিশা সওদাগর (সভাপতি) ও জায়েদ খান (সাধারণ সম্পাদক)। টানা দুই মেয়াদে তারা দায়িত্ব পালন করেছেন। এবারও একটি প্যানেল থেকে জয়ের জন্য লড়বেন অভিনেতাদ্বয়।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচন আসন্ন। আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে এ নির্বাচন। সেটার মাধ্যমেই গঠিত হবে দ্বিবার্ষিক কমিটি। এ উপলক্ষে নির্বাচনী হাওয়া বইছে এফডিসিতে।

১৯৮৯-৯০ মেয়াদে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছিলেন ইলিয়াস কাঞ্চন। এবার সভাপতি পদে। বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘আমার সঙ্গে নিপুণ সেক্রেটারি পদে নির্বাচন করবে। এছাড়া রিয়াজ, ফেরদৌস, ইমন থাকবে৷ তারা কে কোন পদে নির্বাচন করবে সেটি এখনও ঠিক হয়নি। তবে আমার ও নিপুণের প্যানেলে থাকবে।’

ইলিয়াস কাঞ্চন আরও জানান, সিনেমার বিভিন্ন ফাইট ডিরেক্টর, নৃত্যপরিচালক, চিত্র পরিচালক, প্রযোজক তাদের সমর্থন দিচ্ছেন। এই নির্বাচন নিয়ে আশাবাদী তিনি।

নির্বাচনে জয়ী হলে কী লক্ষ্যে কাজ করবেন, সে বিষয়টি স্পষ্ট করে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমাদের শিল্পীরা অনুদান নিতে চায় না। তারা নিয়মিত কাজ করতে চায়। ইন্ডাস্ট্রির মানুষদের মধ্যে একটা দূরত্ব তৈরি হয়েছে। আমরা নির্বাচনে জয়ী হয়ে সেই দূরত্ব দূর করতে চাই।’

জানা গেছে, এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। তার সঙ্গে সদস্য হিসেবে থাকছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। এছাড়া আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে নির্মাতা সোহানুর রহমান সোহানকে।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + one =