কারিনার ১২ কোটি রুপি দাবি কেন!

কারিনা কাপুর কয়েকদিন আগে ‘সিতা’য় অভিনয়ের জন্য নিজের পারিশ্রমিক অন্য সবার চেয়ে বাড়িয়ে প্রায় ১২ কোটি রুপি দাবি করা নিয়ে বিতর্কে সরব হয়েছিল অনেকে। আর এমন মোটা অঙ্কে রাজিও হয়েছেন প্রযোজক।

টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে সম্মানী বাড়ানোর বিতর্ক নিয়ে নিজের নীরবতা ভাঙলেন তিনি। তার মতে কয়েক বছর আগে কোনও নারী তার বিপরীতে থাকা পুরুষ চরিত্রের সমান পারিশ্রমিকের কথা চিন্তাও করতো না। একজন অভিনেতা ও অভিনেত্রী সমান সময় স্ক্রিনে থাকলেও অভিনেতাদের তুলনায় অভিনেত্রীরা সবসময় কমই পেয়ে আসছেন। এখন অনেকেই এই বিষয়ে সোচ্চার। বেবো বলেন, ‘আমি যা চাই তা নিয়ে স্পষ্ট করে কথা বলতে চাই। এটা আমার দাবি করার বিষয় নয়, এটা নারীদের প্রতি সাধারণ শ্রদ্ধাবোধ থেকেই করেছি। তবে আমি মনে করি এই বৈষম্য বদলাচ্ছে।’

যে ছবি নিয়ে এত হই চই, নাম ঠিক না হওয়া সেই ছবির পরিচালক অলৌকিক দেশাই। এই সিনেমার সীতা চরিত্রটির জন্য কারিনাকে প্রায় ৮ থেকে ১০ মাসের প্রশিক্ষণ নিতে হবে। এটিই কারিনার সর্বোচ্চ বাজেটের ছবি হবে বলে জানা গেছে।

তার পারিশ্রমিক বাড়ানোর খবর বের হওয়ার পর বলিউডের অনেক অভিনেত্রী এই ‘ভিরে ডি ওয়েডিং’ অভিনেত্রীর সমর্থনে এগিয়ে এসেছিলেন, যার মধ্যে অন্যতম তাপসি পান্নু।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + 1 =