চার দশক পূর্তিতে নতুন আঙ্গিকে ওয়ারফেজ ব্যান্ডের ‘অবাক ভালোবাসা’

আগামী জুনে চার দশক পূর্ণ করবে দেশের জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ। ৪০ বছর পূর্তি উপলক্ষে ব্যান্ডটি নতুন আঙ্গিকে নিয়ে এসেছে তাদের জনপ্রিয় গান ‘অবাক ভালোবাসা’। গতকাল শনিবার কোক স্টুডিও বাংলা থেকে প্রকাশ পেয়েছে গানটি।

১৯৯৪ সালে প্রকাশিত ওয়ারফেজের দ্বিতীয় অ্যালবাম ‘অবাক ভালোবাসা’র টাইটেল গান এটি। লেখা ও সুর ব্যান্ডটির সাবেক লিড ভোকাল বাবনা করিমের। নতুন সংগীতায়োজনেও গানটি গেয়েছেন বাবনা করিম। তাঁর সঙ্গে গেয়েছেন দলটির বর্তমান ভোকাল পলাশ নূর। গিটারে ছিলেন সামির হাফিজ আর কমল, কি-বোর্ডে শামস, ড্রামসে টিপু ও বেজ গিটারে রজার। নতুন এই সংস্করণ দিয়ে মূল গানটিকে সম্মান জানানো হয়েছে। নতুন সংগীতায়োজনে ব্যবহার করা হয়েছে কয়্যার, স্ট্রিং অর্কেস্ট্রা ও স্বতন্ত্র ধরনের গিটার রিফ। সংগীত প্রযোজনায় শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু ও সামির হাফিজ।

ওয়ারফেজের ড্রামার ও দলপ্রধান শেখ মনিরুল আলম টিপু জানান, নতুন সংস্করণে গানটিকে শুধু যে নতুনভাবে কল্পনা করা হয়েছে তা নয়, বরং এই গানের মূল আমেজ ধরে রাখার চেষ্টা করা হয়েছে। টিপু বলেন, ‘আর কয়েক দিন পরেই ওয়ারফেজের চার দশক পূর্ণ হচ্ছে। এমন সময়ে কোক স্টুডিওর মতো বড় প্ল্যাটফর্মে অবাক ভালোবাসা গানটি নতুন করে প্রকাশ পেল। শ্রোতাদের জন্য এটা আমাদের উপহার। নব্বইয়ের দশকের এই গানটি কোক স্টুডিওর আঙ্গিকে করা হয়েছে। ভালো লাগার বিষয় হচ্ছে, মূল গানটি যিনি গেয়েছেন, নতুন সংগীতায়োজনে তাঁর কণ্ঠই শুনতে পাবেন শ্রোতারা। তাঁর সঙ্গে পলাশও আছেন। গানটি নিয়ে আমরা খুব একসাইটেড।’

১৯৮৪ সালের ৬ জুন যাত্রা শুরু করেছিল ওয়ারফেজ। দীর্ঘ পথচলায় উপহার দিয়েছে ‘বসে আছি’, ‘নেই প্রয়োজন’, ‘অসামাজিক’, ‘অবাক ভালোবাসা’, ‘জননী’, ‘যত দূরে’, ‘বেওয়ারিশ’, ‘মহারাজ’, ‘তোমাকে’, ‘পূর্ণতা’, ‘সত্য’, ‘রূপকথা’র মতো জনপ্রিয় গান। এ পর্যন্ত প্রকাশ পেয়েছে ব্যান্ডের আটটি অ্যালবাম।

চার দশক পূর্তি উপলক্ষে যুক্তরাষ্ট্রে কনসার্টে অংশ নেওয়ার কথা আছে দলটির। মনিরুল আলম টিপু জানান, যুক্তরাষ্ট্র সফর প্রায় চূড়ান্ত। ভিসা পেলেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে। টিপু আরও জানান, যুক্তরাষ্ট্রের আয়োজন শেষে বছরের শেষ দিকে দেশে উদ্যাপন করা হবে ওয়ারফেজের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এর আওতায় বেশ কয়েকটি কনসার্টের পরিকল্পনা করছে ব্যান্ডটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty + fifteen =