জলের গান ব্যান্ডের নতুন গান ‘ইস্কুল খুইলাছে রে মাওলা’

করোনা সংকটের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ স্কুল-কলেজ ও বিশ্ববিদ‌্যালয়। ফের খুলছে শিক্ষা-প্রতিষ্ঠান। এ নিয়ে শিক্ষার্থীদের মনে আনন্দের ঢেউ খেলে যাচ্ছে। এই আনন্দের তালে ব‌্যান্ডদল জলের গান গেয়ে উঠলো ‘ইস্কুল খুইলাছে রে মাওলা ইস্কুল খুইলাছে’ শিরোনামে গানটি।

চট্টগ্রাম অঞ্চলের কিংবদন্তি সাধক রমেশ মাইজভান্ডারীর এই গান নতুন করে তুলে ধরা হয়েছে এই আয়োজনের মাধ্যমে। তুমুল জনপ্রিয় এই গানটির নতুন সংগীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে গানটি মুক্তি পেয়েছে ‘আইপিডিসি আমাদের গান’ নামের ইউটিউব চ্যানেলে। এ গান নিয়ে নির্মিত হয়েছে ভিডিও। এটি নির্মাণ করেছেন রাশিদ খান ও পার্থ বড়ুয়া।

আইপিডিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, করোনার কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। ফলস্বরূপ শিক্ষার্থীরা দীর্ঘ একটি সময়ের জন্য তাদের ছাত্রজীবনকে ভীষণভাবে মিস করেছে, যা বলার অপেক্ষা রাখে না। তবে খুব শিগগির দেশব্যাপী পুনরায় চালু হতে যাচ্ছে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং গানের মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ ও মনোবল জোগাতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এই প্রয়াস।

গত বছর থেকে সম্প্রচারিত হচ্ছে ‘আইপিডিসি আমাদের গান’ অনুষ্ঠানটি। যার মাধ্যমে দেশের ফোক সংগীত বিশ্ব দরবারে পরিচিতি লাভ করছে। দেশের জনপ্রিয় কিছু ফোক গান নতুন আঙ্গিকে রেকর্ড করে পরিবেশন করছে উদীয়মান শিল্পীরা। অনুষ্ঠানটি পরিচালনা করছেন জনপ্রিয় সংগীতশিল্পী পার্থ বড়ুয়া।

রাইজিংবিডি

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − 13 =