‘জয় বাংলা উৎসব’ উদ্বোধন করলেন শেখ হাসিনা

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা উপলক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) আয়োজনে অনুষ্ঠিত হলো ‘জয় বাংলা উৎসব’। সোমবার (১৪ মার্চ) রাজধানীর শেরাটন হোটেলের বলরুমে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তৃতায় বলেন, ‘জয় বাংলা আমাদের মুক্তি সংগ্রামের স্লোগান। জয় বাংলা মুক্তিযুদ্ধের স্লোগান। জয় বাংলা আত্মত্যাগের স্লোগান। যে স্লোগানের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন ছয় দফা দিলেন, তখনই তিনি নির্দেশ দিয়েছিলেন জয় বাংলাকে মাঠে নিয়ে যাওয়ার জন্য। আমরা তখন ছাত্রলীগের কর্মী। আমাদের নির্দেশ দিয়েছিলেন। এ নির্দেশনার অন্তর্নীহিত কারণ ছিল সংগ্রামের মধ্য দিয়ে মানুষের ভেতর স্বাধীনতার চেতনাকে জাগ্রত করা। উদ্বুদ্ধ করা।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিটি পদক্ষেপ সুপরিকল্পিতভাবে নিয়েছেন। তা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এ স্লোগানের মাধ্যমেই আমাদের সংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং বিজয় অর্জন। প্রতিটি পদক্ষেপ তিনি নিয়েছিলেন সুপরিকল্পিতভাবে। যে কারণেই আমরা স্বাধীন জাতি হিসেবে স্বীকৃতি পেয়েছি, মর্যাদা পেয়েছি। জয় বাংলার মধ্য দিয়ে এটাই আমরা বিশ্ববাসীর কাছে পৌঁছাতে চাই, আমরা বিজয়ী জাতি, আমরা বিজয় অর্জন করেছি। মাথা নত করে চলি না, চলব না। বিজয়ীর বেশে মাথা উঁচু করে বিশ্ব দরবারে প্রতিটি বাঙালি যে যেখানে থাকে, সে মাথা উঁচু করে চলবে। বাঙালি জাতির মাথা উঁচু করে চলার স্লোগান এই জয় বাংলা।’

জয় বাংলা স্লোগান উদযাপনের এ উৎসবের আয়োজন ও দেশের প্রতিটি দুর্যোগে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসার জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) কে ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের সভাপতি নজরুল ইসলাম মজুমদার। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় স্লোগান হিসেবে জয় বাংলা’র প্রস্তাবক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি।

উৎসবে কৌশিক হোসেন তাপসের সংগীতায়োজনে সাতটি একক ও দলীয় পরিবেশনায় দেশাত্ববোধক গান পরিবেশিত হয়। গানগুলো পরিবেশন করেন সৈয়দ আবদুল হাদী, সাবিনা ইয়াসমিন, রেজওয়ানা চৌধুরী বন্যা, ফাতেমা তুজ জোহরা, এস আই টুটুল, বালাম জাহাঙ্গীর, ইবরার টিপু ও কৌশিক হোসেন তাপসসহ তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পীরা। খুব শিগগির সর্বস্তরের শ্রোতাদের জন্য এসব মুক্তি পাবে বলে জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

রাইজিংবিডি

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × five =