টি-টোয়েন্টি বিশ্বকাপ: আফগান দলে  ছয় অলরাউন্ডার

ছয় অলরাউন্ডারকে নিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক স্পিনার রশিদ খান। রশিদের সাথে আফগানিস্তানের বিশ্বকাপ দলে অলরাউন্ডার তালিকায় রাখা হয়েছে – আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, করিম জানাত এবং নাঙ্গিয়াল খারোতে।

বিশ্বকাপ দলে মাত্র চারজন জেনুইন ব্যাটার-উইকেটরক্ষক রহমানুল্লাহ গুরবাজের সাথে থাকছেন ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান ও দ্বিতীয় উইকেটরক্ষক মোহাম্মদ ইশাক। স্পিন বিভাগে রশিদের সঙ্গী মুজিব উর রহমান ও নুর আহমেদ। দলের প্রয়োজন স্পিনার হিসেবে দক্ষতা আছে নবি ও খারোতের।

আফগানিস্তানের পেস আক্রমন সামলাবেন নাভিন উল হক, ফজলহক ফারুকি ও ফরিদ আহমেদ।  বিশ্বকাপ দলে জায়গা হয়নি হাসমতুল্লাহ শাহিদি ও ওপেনার হজরতুল্লাহ জাজাইর। রিজার্ভ খেলোয়াড়ের তালিকায় সেদিকুল্লাহ অটল ও সালিম সাফির সাথে আছেন জাজাই।

৪ জুন নবাগত উগান্ডার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে  আফগানিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তান দল : রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতুল্লাহ ওমারজাই, করিম জানাত, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ ইশাক, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, নাঙ্গিয়াল খারোতে, নুর আহমেদ, নাভিন উল হক, ফজলহক ফারুকি, ফরিদ মালিক ও মুজিব উর রহমান।

রিজার্ভ খেলোয়াড় : হজরতুল্লাহ জাজাই, সেদিকুল্লাহ অটল ও সেলিম সাফি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × one =