তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

ঈদুল আজহা উপলক্ষে সারা দেশের ১২৯ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব খানের ‘তুফান’। মুক্তির প্রথম দিন থেকেই হলে তুফান বইয়ে দিচ্ছে সিনেমাটি।

সিনেপ্লেক্সগুলোতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে শোয়ের সংখ্যা। স্টার সিনেপ্লেক্সে সব রেকর্ড ভেঙে দিয়েছে সিনেমাটি। গতকাল সিনেপ্লেক্সের সব শাখা মিলিয়ে প্রদর্শিত হয়েছে ৫৮টি শো, যা স্মরণকালের ইতিহাসে সর্বোচ্চ। এ ছাড়া যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও কেরানীগঞ্জের লায়ন সিনেমাসেও সর্বোচ্চ শোয়ের রেকর্ড গড়েছে সিনেমাটি। শুধু সিনেপ্লেক্স নয়, সিঙ্গেল স্ক্রিনেও ঝড় তুলেছে তুফান। টিকিট না পেয়ে অনেকেই ফেরত যাচ্ছেন। ব্ল্যাকেও বিক্রি হচ্ছে টিকিট। টিকিট না পেয়ে ভাঙচুরের ঘটনাও দেখা গেছে। দর্শক চাহিদা থাকায় মধ্যরাতেও তুফান চালাচ্ছেন হলমালিকেরা।

এবার খবর এল তুফানের আন্তর্জাতিক মুক্তির। ২৮ জুন বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে সিনেমাটি। খবরটি নিশ্চিত করেছেন তুফান সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আইয়ের কর্ণধার শাহরিয়ার শাকিল। তবে ২৮ তারিখ থেকে কোন কোন দেশে মুক্তি পাচ্ছে, তা জানাননি তিনি। শিগগির দেশ ও হলের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সিনেমার এই প্রযোজক।

এদিকে আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মস তাদের ফেসবুক পেজে আন্তর্জাতিক মুক্তির খবর জানিয়ে প্রচার করছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে ২৮ জুন থেকে যুক্তরাষ্ট্র, কানাডা ও মধ্যপ্রাচ্যে মুক্তি পাচ্ছে সিনেমাটি। নিউইয়র্কের দর্শকদের জন্য তুফানের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে তারা।

অন্যদিকে, ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ২৮ জুন ভারতে মুক্তি পাবে তুফান। সিনেমাটির জন্য ভারতের দর্শকের আগ্রহ আছে বলেও উল্লেখ করেছে গণমাধ্যমটি।

নব্বইয়ের দশকের এক গ্যাংস্টারের গল্প নিয়ে তুফান বানিয়েছেন রায়হান রাফী। দ্বৈত চরিত্রে আছেন শাকিব খান। গ্যাংস্টার তুফান ও সিনেমার জুনিয়র আর্টিস্ট শান্তর চরিত্রে দেখা যাবে তাঁকে। শাকিবের নায়িকা টালিউডের মিমি চক্রবর্তী ও ঢাকার নাবিলা। আরও আছেন গাজী রাকায়েত, ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, মিশা সওদাগর প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 + 17 =