নতুন গানে হোমায়রা বশীর ও রাজা বশীর

নতুন গানে কণ্ঠ দিলেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী বশীর আহমেদ ও মীনা বশীরের দুই সন্তান হোমায়রা বশীর ও রাজা বশীর। ‘একটি সুন্দর কবিতা/একটি সুরেলা গান/ঢেকে থাকা জীবনের/ মান অভিমান!’ এমন কথায় সাজানো গানটি সম্প্রতি বাংলাদেশ বেতার ঢাকা কেন্দ্র থেকে রেকর্ড করা হয়। গানটির গীতিকার সোহাগ রেজা, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন রাজা বশীর।

রোমান্টিক ধাঁচের এই গানটি প্রযোজনা করেছেন বাংলাদেশ বেতারের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, সার্বিক নির্দেশনায় ছিলেন বাংলাদেশ বেতারের পরিচালক কামাল আহমেদ।

নতুন গানটির জনপ্রিয়তার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে গীতিকার সোহাগ রেজা বলেন, ‘স্মৃতি, ভালবাসা, প্রেম-বিরহ ও রোমান্টিক মুহূর্তেকে যারা উপভোগ করতে পছন্দ করেন সে সব শ্রোতার কথা মাথায় রেখেই গানটির কথা সাজানো হয়েছে। বিশেষ করে স্যাড-রোমান্টিক ধাঁচের গান যারা পছন্দ করেন, এ গানটি তাদের জন্য।

গানটির সুরকার ও শিল্পী রাজা বশীর বলেন, ‘সোহাগ রেজার লেখা লিরিক দেখেই ভালো লেগে যায়। দারুণ সব কথামালায় সাজানো হয়েছে লিরিক। তাই লিরিকটি দৃষ্টিগোচর হওয়া মাত্রই আমি লুফে নেই।’

হোমায়রা বশীর বলেন, ‘যেহেতু রাজা আবারও দেশের বাইরে চলে যাচ্ছে, তাই দ্রুত কিছু কাজ করে রাখার তাগিদ অনুভব করছিলাম। সেই তাগিদ থেকেই সোহাগ রেজার গানটিতে দুই ভাই-বোন কণ্ঠ দিয়েছি। আমি এবং আমার স্নেহের ভাই রাজা গানটি একত্রে করতে পেরে তৃপ্ত ও আশাবাদী। আশা করি শ্রোতারা এই গানের কথা, সুর, ছন্দ এবং গায়কীতে বিমোহিত হবেন।’

সারাবাংলা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + 14 =