অনুশীলনের ‘নায়ক ও খলনায়ক’ মঞ্চস্থ হলো

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দর্শকপূর্ণ হলে মঞ্চস্থ হলো অনুশীলন নাট্যদল প্রযোজিত ও নাট্যকার মলয় ভৌমিক রচিত ও নির্দেশিত নাটক ‘নায়ক ও খলনায়ক’। শুক্রবার (২০ মে) সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে শুরু হয় নাটকটি। এসময় কানায় কানায় দর্শকে পূর্ণ হয়ে যায় মূল হল।

এক ঘণ্টা ২০ মিনিটের নাটকটিতে অভিনয় করেন ফাতেমা তুজ জোহরা যুথি, তানজিমা মাহজাবীন, সাদিয়া আফরোজ ছন্দা, কঙ্গনা সরকার মিল্টি, রাকিবুল আলম মিলন, স্বাধীন খান, হৃদয় সাহা, লিমন বিশ্বাস, আরিফুল ইসলাম, হৃদয় তালুকদার, মোশারফ হোসেন আবির ও সুব্রত কুমার হালদার।

নাটকের সঙ্গীত পরিচালনা করেছেন শৌভিক রায়। নৃত্য পরিচালনা করেছেন ল্যাডলী মোহন মৈত্রেয়। মঞ্চসজ্জা করেছেন মনির উদ্দিন আহাম্মেদ ও কনক কুমার পাঠক।নাটক শেষে মঞ্চে শুভেচ্ছা বক্তব্য দেন খ্যাতিমান অভিনেতা, মঞ্চনির্দেশক ও নির্মাতা রামেন্দু মজুমদার, নন্দিত নাট্যনির্দেশক সৈয়দ জামিল আহমেদ, অধ্যাপক আব্দুস সেলিম ও নাট্যকার মলয় ভৌমিক।

নাটকটি প্রসঙ্গে নাট্যকার মলয় ভৌমিক বলেন, দর্শক হলো দেবতা। সেই দর্শকের যদি নাটক ভালো লেগে থাকে তাহলেই নির্মাতার স্বার্থকতা। ‘নায়ক ও খলনায়ক’ নাটক দেখার জন্য সকল দর্শককে জানাই অশেষ কৃতজ্ঞতা!

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 + 14 =