পণ্ডিত রবি শঙ্করের জন্মশতবর্ষে গাইলেন জর্জ হ্যারিসনের ছেলে

বিশ্ববিখ্যাত সেতারবাদক রবি শঙ্করের জন্মশতবর্ষের আয়োজনে গাইলেন বিশ্বখ্যাত সংগীত তারকা জর্জ হ্যারিসনের ছেলে ড্যানি হ্যারিসন। রবি শঙ্করের জন্মশতবর্ষ স্মরণে যুক্তরাজ্যের লন্ডনের সাউথব্যাংক সেন্টারে আয়োজিত ‘শঙ্কর ১০০’ কনসার্টে রবি শঙ্করের লেখা গান পরিবেশন করেন ড্যানি।

এক ফেসবুক পোস্টে ড্যানি জানান, তার বাবা জর্জ হ্যারিসনের প্রযোজনায় রবি শঙ্করের ‘চ্যান্টস অব ইন্ডিয়া’ অ্যালবামের ‘প্রভুজি’ গানটি পরিবেশন করেছেন তিনি; অর্কেস্ট্রায় ছিলেন রবি শঙ্করের মেয়ে আনুশকা শঙ্কর। তাদের সঙ্গে সুর মিলিয়েছেন রবি শঙ্করের কয়েকজন শিষ্য। পরিবেশনের সময় তার সঙ্গে রবি শঙ্করের স্ত্রী সুকন্যা শঙ্করও গলা মিলিয়ে স্বামীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

ব্যক্তিজীবনের দুই বন্ধু রবি শঙ্কর ও জর্জ হ্যারিসন বিশ্বজুড়ে সুরের মায়াজাল ছড়িয়েছেন; তাদের রেখে যাওয়া অমলিন গানগুলো শ্রোতাদের সামনে নিয়ে আসছেন তার উত্তরাধিকাররা।

পরে শ্রী কৃষ্ণকে নিয়ে রবি শঙ্করের লেখা ভক্তিমূলক গান ‘আই অ্যাম মিস ইউ’ পরিবেশন করেন ড্যানি; গানটির সংগীতায়োজন করেছেন তার বাবা জর্জ হ্যারিসন। জর্জ হ্যারিসন ও তার দ্বিতীয় স্ত্রী ওলিভিয়া হ্যারিসনের সংসারে জন্ম নেওয়া ড্যানি যুক্তরাজ্যের পরিচিত গায়ক, সুরকারদের একজন।

২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার এ আয়োজন ২৩ এপ্রিল পর্যন্ত চলবে বলে এক ফেইসবুক পোস্টে জানান সুরকার ও সেতারবাদক আনুশকা; মা সুকন্যাকে নিয়ে পুরো আয়োজন সামলাচ্ছেন তিনি।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + eight =