পশ্চিমবঙ্গে শাকিব খানের ‘তুফান’ মুক্তি পাচ্ছে ৫ জুলাই

মুক্তির পর থেকে দেশের প্রেক্ষাগৃহে জমিয়ে ব্যবসা করছে ‘তুফান’। মাল্টিপ্লেক্স থেকে সিঙ্গেল স্ক্রিন—সব জায়গাতেই দর্শকের সাড়া পেয়েছে ঈদুল আজহায় মুক্তি পাওয়া সিনেমাটি। দেশের গণ্ডি পেরিয়ে ২৮ জুন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, সুইডেন, কানাডাসহ ১৫টি দেশের শতাধিক হলে দেখা যাচ্ছে তুফান।

এবার জানা গেল পশ্চিমবঙ্গে তুফানের মুক্তির তারিখ। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে, আগামী ৫ জুলাই পশ্চিমবঙ্গে মুক্তি পাবে তুফান। এ ছাড়া পরবর্তী সময়ে হিন্দি ভাষায় ভারতজুড়ে মুক্তির পরিকল্পনা চলছে। এখন চলছে ডাবিংয়ের কাজ।

এদিকে দ্বিতীয়বারের মতো হলে বসে তুফান উপভোগ করেছেন শাকিব খান। সাধারণত নিজের সিনেমা দেখতে হলে যান না তিনি। তবে এবার তুফান মুক্তির পর ব্যতিক্রম এই নায়ক। এক সপ্তাহের মধ্যে দুইবার প্রেক্ষাগৃহে বসে নিজের সিনেমা উপভোগ করলেন তিনি। সর্বশেষ গত শুক্রবার মহাখালীর স্টার সিনেপ্লেক্সে তাঁর বাণিজ্যিক প্রতিষ্ঠান রিমার্ক হারল্যানের কর্মী ও তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে সিনেমা দেখেন শাকিব। সিনেমা দেখা শেষে তিনি জানান, বাংলাদেশের সিনেমা নিয়ে তিনি যে স্বপ্ন দেখেন, তা তুফানের হাত ধরে আরও এক ধাপ এগিয়ে গেছে।

শাকিব খান বলেন, ‘তুফান যে শুধু দেশে ঝড় তুলেছে এমন নয়। বিশ্বের যেখানেই মুক্তি পেয়েছে, সেখানেই দর্শক সিনেমাটি দেখছে। এমনভাবে অগ্রিম টিকিট বুকিংয়ের নজির বিগত সময়ে দেখা গেছে কি না এটা আমার জানা নেই। যে স্বপ্নটা আমরা সবাই দেখি, আমাদের বাংলাদেশি সিনেমা আন্তর্জাতিকভাবে সাফল্য পাবে। তুফানের হাত ধরে সেই স্বপ্নের পথে আরও এক ধাপ এগিয়েছি আমরা।’

ভারতেও সিনেমার প্রচারে শাকিব খান উপস্থিত থাকবেন বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই। নব্বইয়ের দশকের এক গ্যাংস্টার ও সিনেমা নিয়ে স্বপ্নবাজ দুই তরুণের গল্পে তুফান বানিয়েছেন রায়হান রাফী। দুই চরিত্রেই অভিনয় করেছেন শাকিব খান। আরও আছেন চঞ্চল চৌধুরী, মিমি চক্রবর্তী, নাবিলা, গাজী রাকায়েত প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + 2 =