‘পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’ শুরু বুধবার

‘বৈচিত্র্যের আশ্বাসে নন্দিত পদযাত্রা’- স্লোগানে প্রথমবারের মতো আয়োজন হচ্ছে ‌‘পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’। এতে বাংলাদেশি চলচ্চিত্রপ্রেমীরা ফিচার, স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্রসহ সমসাময়িক আলোচিত ১০টি পোলিশ চলচ্চিত্র দেখতে পারবেন।

পোলিশ ফিল্ম ইনস্টিটিউটের সহযোগিতায় পাঁচ দিনব্যাপী এই উৎসবের সার্বিক আয়োজনে রয়েছে ওসপিএরাম ফাউন্ডেশন, আন্তর্জাতিক অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া। আগামী ২২-২৬ সেপ্টেম্বর অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম মজেকিনোতে (https://mojeekino.pl/en/) এটি চলবে। আয়োজকরা জানান, বিনামূল্যে এই আয়োজনটি উপভোগের সুযোগ পাবেন শুধু বাংলাদেশি সিনেপ্রেমীরা।

এর পাশাপাশি থাকছে খ্যাতনামা চলচ্চিত্র বোদ্ধাদের তত্ত্বাবধানে পোলিশ চলচ্চিত্রবিষয়ক মাস্টারক্লাস, লেকচার সেশন ও সিনেটকে অংশগ্রহণের অভূতপূর্ব সুযোগ। অ্যাকাডেমিক সেশনে থাকছে পোলিশ নারী চিত্রগ্রাহক ভোরোনিকা বিয়স্কার মাস্টার ক্লাস। থাকবে ভারতের প্রখ্যাত চলচ্চিত্র তাত্ত্বিক, লেখক ও শিক্ষক অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের লেকচারও। একাডেমিক সেশনগুলোও বিনামূল্যে নিবন্ধন করা যাবে।

আন্তর্জাতিক অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার প্রেস সমন্বয়ক অনার্য মুরশিদ জানান, আগামী ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে (https://www.facebook.com/iafmedu/) উৎসবের উদ্বোধন ঘোষণায় থাকবেন ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার নির্বাহী পরিচালক বিবেশ রায়, পোলেন্ডস্থ ভিস্টুলা পোলিশ ফেস্টিভালের সমন্বয়কারী রোকসানা পিয়াট্রুজানিস এবং ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার চেয়ারপার্সন-চলচ্চিত্র প্রযোজক মির্জা আবদুল খালেক।

অনুষ্ঠানের বিভিন্ন সেগমেন্ট নিয়ে বিস্তারিত তখনই জানানো হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five − five =