বলিউড অভিনেত্রী  সোনাক্ষি সিনহার জন্মদিন আজ

বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহার আজ জন্মদিন। ১৯৮৭ সালের ২ জুন পাটনার বিহারে জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী। ২০১০ সালে সালমান খানের বিপরীতে ‘দাবাং’ নামক হিন্দি সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে আত্মপ্রকাশ করেন, যেটি ২০১০ সালের বলিউডের সর্বোচ্চ ব্যবসা সফল সিনেমার মর্যাদা লাভ করে।

শুধু তাই নয়, এ সিনেমার জন্য শ্রেষ্ঠ নারী চরিত্রে অভিষেকের জন্য ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। সোনাক্ষীর বেশকিছু ব্যবসা সফল সিনেমার মধ্যে ‘রাউডি রাঠোর’ (২০১২) এবং ‘দাবাং-২’ (২০১২) অন্যতম। এরপর ‘লুটেরা’ (২০১৩) সিনেমায় অভিনয়ের দক্ষতার জন্য সমালোচকদের প্রশংসা পেয়েছেন তিনি।

সোনাক্ষীর বাবা বলিউড অভিনেতা এবং রাজনীতিবিদ শত্রম্নঘ্ন সিনহা এবং পুনম সিনহার কন্যা সোনাক্ষী। সোনাক্ষী মুম্বাইয়ের আর্য বিদ্যা মন্দির থেকে তার মাধ্যমিক জীবন সম্পন্ন করেন এবং মুম্বাইয়ের মহারাষ্ট্রের এসএনডিটি ওমেন্স ইউনিভার্সিটি থেকে ফ্যাশন ডিজাইনিং বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

২০০৫ সালে ‘মেরা দিল লেকে দেখো’ ছায়াছবির জন্য পোশাক নকশা, পোশাক ডিজাইনার হিসেবে তার কর্মজীবন শুরু করেন সোনাক্ষী। ২০০৮ সালে ল্যাকমে ফ্যাশন সপ্তাহের র‌্যাম্প হিসেবে তার পদচারণা শুরু হয় এবং এরপর আবার তিনি ল্যাকমে ফ্যাশন সপ্তাহ (২০০৯) যোগ দেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × 4 =