বিসিবি‘র কনসার্টে আসছেন এ আর রহমান

আট বছর পর বাংলাদেশে আসতে যাচ্ছেন ভারতের অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত এক কনসার্টে পারফর্ম করবেন তিনি।

২৯ মার্চ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে ওই কনসার্ট। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, ‘মিরপুরে ২৯ মার্চ কনসার্টটি হবে, সেই পরিকল্পনাতেই এগোচ্ছি আমরা।’

২০২০ সালের মার্চে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে ‘মুজিব হান্ড্রেড কাপ’-এর দুটি টি-টোয়েন্টি ম্যাচের সাথে এ আর রহমানের কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কোভিড-১৯ মহামারির কারণে গোটা বিশ্ব স্থবির হয়ে পড়ায় বিশাল আয়োজন থেকে পিছিয়ে যেতে বাধ্য হয় বিসিবি। দুই বছর পর সেই উৎসবের একাংশ আলোর মুখ দেখতে যাচ্ছে। শুধুমাত্র এ আর রহমানই নন, এই উৎসবের মঞ্চে পারফর্ম করবেন বাংলাদেশের শীর্ষস্থানীয় আরো কয়েকজন সংগীত তারকাও।

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে ম্যাচ আয়োজনের পরিকল্পনা থেকেও পিছিয়ে যায়নি বিসিবি। নিজাম উদ্দিন জানিয়েছেন, সুযোগ হলে ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিবির।

বিসিবির অনুষ্ঠানে এ আর রহমান আগেও পারফর্ম করেছেন। ২০১৪ সালে বাংলাদেশে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন এই সংগীত শিল্পী।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 − 7 =