ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় দুই ম্যাচ বাকী থাকতেই ভারতের কাছে পাঁচ টি-টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সিরিজের তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে টাইগ্রেসরা। সিরিজের প্রথম দুই ম্যাচ যথাক্রমে- ৪৪ রানে ও বৃষ্টি আইনে ১৯ রানে হেরেছিলো নিগার সুলতানার দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪০ বলে ৪৬ রানের জুটি গড়েন বাংলাদেশের দুই ওপেনার দিলারা আকতার ও মুরশিদা খাতুন। সপ্তম ওভারের তৃতীয় বলে আউট হন  ১৬ বলে ৯ রান করা মুরশিদা। পরের ওভারে সাজঘরে ফিরেন দিলারা। ৫টি চারে ২৭ বলে ৩৯ রান করেন তিনি।

৫৫ রানে দুই ওপেনারের বিদায়ের পর বাংলাদেশের রানের চাকা সচল রাখেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও সোবহানা মোস্তারি। ১৩ দশমিক ৩ ওভারে দলের রান ৮৫তে নিয়ে যান তারা। এতে বড় স্কোরের স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু এরপরই ব্যাটিং ধস নামে স্বাগতিকদের।

ইনিংসের শেষ ৩৮ বলে ৫ উইকেট হারিয়ে মাত্র ৩২ রান যোগ করতে পারে বাংলাদেশ। ২০ ওভারে ৮ উইকেটে ১১৭ রানের সংগ্রহ পায় টাইগ্রেসরা।

১টি করে চারে সোবহানা ২০ বলে ১৫ ও জ্যোতি ৩৬ বলে ২৮ রান করেন। পরের দিকে বাংলাদেশের কোন ব্যাটারই দুই অংক স্পর্শ করতে পারেননি। রিতু মনি ৮ ও রাবেয়া খান অপরাজিত ৭ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৯ রান। ভারতের রাধা যাদব ২ উইকেট নেন।

জবাবে উদ্বোধনী জুটিতে ৭৩ বলে ৯১ রনের সূচনা পায় ভারত। এরপর ১৯ রানের ব্যবধাানে ভারতের ৩ উইকেট তুলে নিলেও, হার এড়াতে পারেনি বাংলাদেশ। ভারতের দুই ওপেনার শেফালি ভার্মা ৮টি চারে ৩৮ বলে ৫১ রান এবং স্মৃতি মান্ধানা ৫টি চার ও ১টি ছক্কায় ৪২ বলে ৪৭ রান করেন।

বাংলাদেশের নাহিদা আকতার, রাবেয়া খান ও রিতু মনি ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন শেফালি।

আগামী ৬ মে একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − ten =